আমিরাতের বিপক্ষে ব্যালেন্স টিম সাজাতে চেষ্টা করবে বাংলাদেশ
আমিরাতের বিপক্ষে ব্যালেন্স টিম সাজাতে চেষ্টা করবে বাংলাদেশ

সংগৃহীত ছবি

আমিরাতের বিপক্ষে ব্যালেন্স টিম সাজাতে চেষ্টা করবে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

দুই ম্যাচ টি২০ সিরিজের প্রথমটি খেলতে আগামীকাল রোববার সংযুক্ত আরব আমিরাতে বিপক্ষে নামছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দুবাইয়ে সেই ম্যাচের আগে আজ সংবাদমাধ্যমের মুখোমুখি হন এই সিরিজে দলের নেতৃত্ব পাওয়া নুরুল হাসান সোহান। প্রতিপক্ষ হিসেবে আরব আমিরাত তুলনামূলক দুর্বল দল হলেও, লড়াইয়ে নামার সোহান সেটা বলতে নারাজ।

গণমাধ্যমের সঙ্গে সোহান বলেন, ‘কোনো টিম দুর্বল, এই কথাটা আমি বলতে চাই না।

তারা (সংযুক্ত আরব আমিরাত) যেহেতু আন্তর্জাতিক ম্যাচ খেলছে, তারা যোগ্যই। টি২০ ফরম্যাটে আপনারা দেখে থাকবেন, যারা যেদিন ভালো খেলে, তারাই জেতে। আমাদের সামনে ভালো খেলা ছাড়া অন্য কোনো রাস্তা নেই। ’

আইসিসির টি২০ র‌্যাঙ্কিংয়ে সংযুক্ত আরব আমিরাতের অবস্থান ১৩ নম্বরে।

বাংলাদেশ আছে নয়ে। কিছুদিন আগে শেষ হওয়া এশিয়া কাপে বাংলাদেশ বাদ পড়েছিল  গ্রুপ পর্ব থেকে। তবে আরব আমিরাত এই টুর্নামেন্টে অংশই নিতে পারেনি। তবে ফরম্যাটটা কুড়ি ওভারের বলেই কি-না, সোহানের কাছে দুর্বল বলে কিছু নেই।

তবে খাতা-কলমে শক্তিতে পিছিয়ে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশ নিজেদের পরীক্ষা-নিরীক্ষা চালাবে। দলের হয়ে শেষ টি২০ ম্যাচে বাংলাদেশের ইনিংস ওপেন করেছিলেন মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান। এবার ইনজুরি থেকে ফিরেছেন লিটন কুমার দাস। ফর্ম খারাপ সত্ত্বেও ওপেনিং স্লট বিবেচনায় বিশ্বকাপ ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজে স্কোয়াডে ডাক পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। সৌম্যও আছেন আরব আমিরাতের বিপক্ষে সিরিজের স্কোয়াডে।

এত ওপেনারের মধ্যে মরুর বুকে কে বাংলাদেশের ইনিংস ওপেন কে করবেন সেটাই এখন দেখার বিষয়। সোহানকে এই প্রশ্ন আজ করা হয়েছিল। জবাবে তিনি বলেন, ‘আসলে আমি এখন কারও নাম ম্যানশন করতে চাচ্ছি না, যেহেতু কাল খেলা হবে। আমরা চেষ্টা করব একটা ব্যালেন্স টিম সাজাতে। সামনে আমাদের নিউজিল্যান্ড সিরিজ ও বিশ্বকাপ আছে। এ জন্য আমরা একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছি। ’

news24bd.tv/সাব্বির