অবশেষে ঘরের মাঠে স্পেনের হার

সংগৃহীত ছবি

উয়েফা নেশন্স লিগ

অবশেষে ঘরের মাঠে স্পেনের হার

অনলাইন ডেস্ক

ঘরের মাঠে স্পেনের চার বছরের অপরাজেয় যাত্রা শেষ হল অবশেষে। ২০১৮ সালের পর ঘরের মাঠে এটিই স্পেনের প্রথম হার। মাঝে ঘরের মাঠে ২২ ম্যাচ অপরাজিত ছিল তারা। নিজেদের চেনা আঙিনায় কানায় কানায় পরিপূর্ণ দর্শকের সামনে সুইজারল্যান্ডের কাছে হেরে গেছে স্পেন।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়া স্প্যানিশরা বিরতির পর সমতা ফেরালেও খানিক পরে ফের গোল হজম করে হার মানে। উয়েফা নেশন্স লিগে শনিবার (২৪ সেপ্টেম্বর) সুইজারল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরে গেছে স্পেন।

ম্যাচের ২১ মিনিটে ম্যানুয়েল আকনজির গোলে লিড নেয় সুইসরা। আক্রমন-পাল্টা আক্রমণে জমে ওঠা ম্যাচে রুবেন ভার্গাসের কর্নারে হেড করে গোলটি করেন ম্যানচেস্টার সিটির এই তারকা।

 

প্রথমার্ধে বল দখলে বড় ব্যবধানে এগিয়ে থাকলেও গোল করার মতো সুযোগ তৈরি করতে ব্যর্থ হয় লুইস এনরিকের দল। প্রথমার্ধে মাত্র দুটি শট নিলেও একটিও লক্ষ্যে রাখতে পারেনি তারা। অন্যদিকে সুইসদের পাঁচটি শটের তিনটিই ছিল লক্ষ্যে।

৫৫ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান লেফটব্যাক জর্দি আলবা। সুইসদের তিনজনের বাধা এড়িয়ে ডি-বক্সে দারুনব পাস দেন রিয়াল মাদ্রিদের উইঙ্গার মার্কো অ্যাসেন্সিও। বাঁ পায়ের জোরাল শটে গোল করেন বার্সেলোনার লেফটব্যাক।

স্পেনের এই আনন্দ অবশ্য স্থায়ী হয় মোটে তিন মিনিট। ভার্গাসের আরেকটি কর্নারে আকনজির ফ্লিক ছোট বক্সে জটলার মধ্যে স্পেনের ডিফেন্ডার এরিক গার্সিয়ার পায়ে লেগে গোলে জড়িয়ে যায়। শেষ দিকে একটা গোলের জন্য সুইসদের ওপর অনবরত চাপ স্মৃষ্টি করেও গোল আদায়ে ব্যর্থ হয় স্প্যানিশরা।

এই হারে স্পেনের জন্য ফাইনালসের রাস্তাটা আরও কঠিন হয়ে গেল। অন্যদিকে টানা দুই জয়ে অবনমন এড়ানোর পথে অনেকটাই এগিয়ে গেল সুইজারল্যান্ড। শেষ ম্যাচে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে হার এড়ালেই প্রথম স্তরে টিকে যাবে সুইসরা। ৫ ম্যাচে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। অন্যদিকে এই হারে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকল স্পেন। ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে পর্তুগাল।

news24bd.tv/আলী