ইডেন ছাত্রলীগের সভাপতি ও সা.সম্পাদককে অবাঞ্চিত ঘোষণা

সংগৃহীত ছবি

ইডেন ছাত্রলীগের সভাপতি ও সা.সম্পাদককে অবাঞ্চিত ঘোষণা

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টার মধ্যে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদত্যাগ না করলে গণহারে সংগঠনটি থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছে ইডেন কলেজ ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। সেইসঙ্গে সভাপতি ও সাধারণ সম্পাদককে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছেন তারা।

এর আগে ঘটনা তদন্তে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করলেও সেটি প্রত্যাখান করেছে ছাত্রলীগের এই অংশ। রাতে ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধরের অভিযোগের পর থেকে উত্তপ্তকর পরিস্থিতি বিরাজ করছে ইডেন ক্যাম্পাসে।

শনিবার রাতে কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধর করে হল থেকে বের করে দেয়া হয়। পর থেকেই শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীবাসটির সব শিক্ষার্থীকে বদ্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ অভিযোগের বিষয়ে জান্নাতুল ফেরদৌসে পক্ষে অনুসারীদের জিজ্ঞেস করলে তাদের দাবি এই ছাত্রীবাসের শিক্ষার্থীরাই সভাপতি সাধারণ সম্পাদকের সঙ্গে নিয়ে গত রাতে জান্নাতুল ফেরদৌসকে মারধর করেছে। তাদের দাবি, নিজস্ব বলয় তৈরি করে হেন অপকর্ম নেই যা ক্যাম্পাসে করছে না সভাপতি-সাধারণ সাম্পাদকের অনুসারী এই দলটি।

এদিকে ইডেন কলেজে সংবাদ সংগ্রহে গিয়ে হেনস্থার শিকার হয়েছেন দুই সংবাদকর্মী।  সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় ইডেন কলেজের দুই নিরাপত্তরক্ষী চড়াও হন সাংবাদিকদের ওপর। এ সময় তাদের বলতে শোনা যায়, ‘বাইর হইয়া যান ..... আমাদের উপরের অর্ডার। ’ সংবাদকর্মীদের জোরপূর্বক বের করে দেয়ার চেষ্টা করেন তারা।

news24bd.tv/আজিজ