এখনো উদ্ধার কাজ শুরু করতে পারেনি ডুবুরিদল
এখনো উদ্ধার কাজ শুরু করতে পারেনি ডুবুরিদল

সংগৃহীত ছবি

এখনো উদ্ধার কাজ শুরু করতে পারেনি ডুবুরিদল

অনলাইন ডেস্ক

পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় এখনো উদ্ধার কাজ শুরু করতে পারেনি ডুবুরিদল। তবে স্থানীয় মানুষ, ফায়ার সার্ভিস মিলে উদ্ধার কাজ করছেন। একটি চিকিৎসক দল ঘটস্থলে আহতদের চিকিৎসা দিচ্ছেন। ঘটনাস্থলে পঞ্চগড়ের জেলা প্রশাসক  মো. জহুরুল ইসলাম সহ প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা রয়েছেন।

চিকিৎসকগণ আহতদের চিকিৎসা দিচ্ছেন।

ঘটনাস্থলে থাকা পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদুল হক নিউজ টোয়েন্টিফোরকে বলেন, ‘উদ্ধার কাজের জন্য ডুবুরি দলকে খবর দেয়া হয়েছে। তারা রংপুর থেকে রওনা হয়েছেন।  এখন পর্যন্ত ২৩ জন মারা গেছে।

তবে মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা যাচ্ছে। আমার সামনে এই মূহুর্তে ১৭ জনের লাশ রয়েছে। এ ঘটনায় আরো অন্তত ২৫-৩০ জন নিখোঁজ রয়েছেন বলে ধারণা করা যাচ্ছে। ' 

ঘটনার বিবরণে জানা যায়, বোদা উপজেলার বোরদেশ্বরী মন্দীরে প্রতি বছর মহালয়া পূজা অনুষ্ঠিত হয়। সেখানে দুর-দুরান্ত থেকে মানুষজন আসে। আজ রবিবার বেলা আড়াইটার দিকে নৌকাযোগে আউলিয়াঘাট থেকে করতোয়া নদী পার হচ্ছিল বোদা উপজেলার মারেয়া ইউনিয়ন থেকে ৫০ জন লোক। মাত্র ২০-২৫ গজ এগুতেই নৌকাটি উল্টে এবং ডুবে যায়। নৌকায় নারী ও শিশুর সংখ্যা বেশি থাকায় স্পটেই ১৬ জনের লাশ পাওয়া যায়। পরে বোদা উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে আরো ৭ জন মারা যায়। এ নিয়ে মোট মৃত্যু দাড়িয়েছে ২৩ জন।  

বিষয়টি নিউজ টোয়েন্টিফোরকে নিশ্চিত করেন পঞ্চগড়ের পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, পিপিএম।

news24bd.tv/arkabul

এই রকম আরও টপিক