পরীক্ষার হলে ‘ভুল প্রশ্ন’ বিতরণ, কেন্দ্র সচিবকে অব্যাহতি
পরীক্ষার হলে ‘ভুল প্রশ্ন’ বিতরণ, কেন্দ্র সচিবকে অব্যাহতি

ফাইল ছবি

পরীক্ষার হলে ‘ভুল প্রশ্ন’ বিতরণ, কেন্দ্র সচিবকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মাদারটেকে এসএসসি পরীক্ষায় ‘ভুল প্রশ্নপত্র’ বিতরণ করায় আব্দুল আজিজ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) ঢাকা শিক্ষা বোর্ডে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত নির্দেশনায় তার পরিবর্তে প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষককে এ দায়িত্ব দেওয়া হয়েছে। নির্দেশনায় আরও বলা হয়, এসএসসি পরীক্ষার ঢাকা-২৬ কোড, ৫৭৯ মাদারটেক আব্দুল আজিজ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে গত ২৪ সেপ্টেম্বর শনিবার পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) এবং বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা পরীক্ষায় নির্ধারিত সেট-৪ এর পরিবর্তে সেট-২ প্রশ্নে পরীক্ষা নেওয়া হয়।

যা পাবলিক পরীক্ষা পরিচালনা নীতিমালা পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ।

বলা হয়, এ ধরনের দায়িত্বহীন কর্মকাণ্ডের জন্য প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো. আকতারুজ্জামানকে পরীক্ষা কেন্দ্র সচিবের সব ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার পরিবর্তে একই প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক গোলাম মোস্তফা ভুঁইয়াকে কেন্দ্র সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

গত ১৫ সেপ্টেম্বর সারাদেশে একযোগে শুরু হয়েছে এসএসসি ও সমমান পরীক্ষা।

এ বছর ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষাবোর্ডসহ ১১টি শিক্ষাবোর্ডের আওতায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষা দিচ্ছে। সারাদেশে মোট ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে হচ্ছে পরীক্ষা। এতে অংশ নিয়েছে ২৯ হাজার ৫৯১টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা।

news24bd.tv/FA

সম্পর্কিত খবর