নিহতদের পরিবারকে দেয়া হবে ২০ হাজার টাকা

সংগৃহীত ছবি

নিহতদের পরিবারকে দেয়া হবে ২০ হাজার টাকা

অনলাইন ডেস্ক

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে আজ রবিবার নৌকা ডুবিতে এ পর্যন্ত মারা গেছে ২৫ জন। এদের মধ্যে পুরুষ চারজন, নারী আট জন ও শিশু ১৩ জন।  এখনো নিখোঁজ প্রায় ২০ জনের মতো। এ মূহুর্তে রংপুর থেকে ডুবুরি দল এসে উদ্ধার তৎপড়তা শুরু করেছেন বলে জানা গেছে।

 

এদিকে নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষে। বিষয়টি নিশ্চিত করেছেন, বোদা উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী। তিনি নিউজ টোয়েন্টিফোরকে বলেন, রংপুর থেকে ডুবুরি দল এসে উদ্ধার তৎপরতা শুরু করেছেন। তারা এখনে নদীতে ডুব দিয়ে আরো লাশ আছে কি না খুঁজছেন।

 

ঘটনার বিবরণে জানা যায়, বোদা উপজেলার বোরদেশ্বরী মন্দীরে প্রতি বছর মহালয়া পূজা অনুষ্ঠিত হয়। সেখানে দুর-দূরান্ত থেকে মানুষজন আসে। আজ রবিবার বেলা আড়াইটার দিকে নৌকাযোগে আউলিয়াঘাট থেকে করতোয়া নদী পার হচ্ছিল বোদা উপজেলার মারেয়া ইউনিয়ন থেকে প্রায় একশ জনের মতো লোক। মাত্র ২০-২৫ গজ এগুতেই নৌকাটি উল্টে এবং ডুবে যায়। নৌকায় নারী ও শিশুর সংখ্যা বেশি থাকায় স্পটেই ১৭ জন মারা যায় এবং তাদের লাশ পাওয়া যায়। পরে বোদা উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে আরো ৮ জন মারা যায়। এ নিয়ে মোট মৃত্যু দাড়িয়েছে ২৫ জন।  

নিখোঁজদের উদ্ধারের তৎপরতা চলমান রয়েছে বলে নিউজ টোয়েন্টিফোরকে জানান পঞ্চগড়ের পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা (পিপিএম)। তিনি বলেন, ঘটনাস্থলে পঞ্চগড়ের জেলা প্রশাসক  মো. জহুরুল ইসলাম সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন। স্থানীয় মানুষ, ডুবুরীদল সহ ফায়ার সার্ভিস ও চিকিৎসকদল একযোগে কাজ করছেন।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. মো. রফিকুল হাসান বলেন, পঞ্চগড় সদর হাসপাতাল থেকে একটি মেডিকেল টিম ঘটনাস্থলে গেছেন। সেখানে অক্সিজেন ব্যবস্থাসহ সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স রেডি রাখা হয়েছে।  

news24bd.tv/arkabul

এই রকম আরও টপিক