বসুন্ধরা রেডিমিক্স এন্ড কন্সট্রাকশন ইন্ডাস্ট্রিজের দ্বিতীয় প্ল্যান্টের যাত্রা শুরু

সংগৃহীত ছবি

বসুন্ধরা রেডিমিক্স এন্ড কন্সট্রাকশন ইন্ডাস্ট্রিজের দ্বিতীয় প্ল্যান্টের যাত্রা শুরু

অনলাইন ডেস্ক

নির্মাণ স্থাপনার দীর্ঘস্থায়ীত্ব, নির্মাণের সময় ও খরচ বহুলাংশে কমে আসায় দিন দিন সব শ্রেণির ভোক্তার কাছে জনপ্রিয়তা বাড়ছে রেডিমিক্স কংক্রিটের। ভোক্তাদের কথা মাথায় রেখে বসুন্ধরা রেডিমিক্স এন্ড কন্সট্রাকশন ইন্ডাস্ট্রিজ লিমিটেড (বিআরএমসিআইএল) এবার চালু করলো দ্বিতীয় প্ল্যান্টের।

রোববার রাজধানীর পূর্বাচল মহাসড়কের শীতলক্ষ্যা নদীর কাঞ্চন ব্রিজের ধারে সুবিশাল কংক্রিটের তৈরি এই প্ল্যান্টের উদ্বোধন করা হয়েছে।  ফিতা কেটে পতাকা উড়িয়ে প্রকল্পটির উদ্বোধন করেন বসুন্ধরা রেডিমিক্স, বসুন্ধরা মাল্টি ট্রেডিং লিমিটেড ও টগি শিপিং এন্ড লজিস্টিকস লিমিটেডের সিওও মীর্জা মুজাহিদুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র ইডি (কনস্ট্রাকশন) ইঞ্জিনিয়ার আমানুল্লাহ, হেড অফ ডিভিশন (মার্কেটিং এন্ড বিজনেস ডেভেলপমেন্ট) তৌফিক হাসান, হেড অব ডিভিশন (অপারেশন) টগি শিপিং এন্ড লজিস্টিকস ক্যাপ্টেন মাহবুবুর রহমান, জিএম (কনস্ট্রাকশন) ইঞ্জিনিয়ার বিশ্বজিৎ ধর, হেড অফ অপারেশন, বসুন্ধরা রেডিমিক্স শিশির কুমার বিশ্বাস, এজিএম-সেলস, বসুন্ধরা রেডিমিক্স মাসুদুল হক এবং প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাঞ্চন-এর পৌর মেয়র রফিকুল ইসলাম।


অনুষ্ঠানে বলা হয়, প্রতি ঘণ্টায় ১২০ ঘনমিটার স্বয়ংক্রিয়ভাবে কংক্রিট মিক্সিং ও সরবরাহ ব্যবস্থা নিয়ে প্রস্তুতকৃত সর্বোচ্চ মানের রেডিমিক্স কংক্রিট এই প্ল্যান্টটি থেকে পৌঁছে যাবে বসুন্ধরা আবাসিক এলাকা, পূর্বাচল, বনানী, উত্তরা, টঙ্গী, রূপসি, গাউসিয়া, ভুলতা, আড়াইহাজার, মাধবদী-সহ বিস্তীর্ণ এলাকার বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র নানান নির্মাণাধীন স্থাপনায়।  

এ প্রসঙ্গে সিওও মীর্জা মুজাহিদুল ইসলাম বলেন, ‘প্রথম প্ল্যান্টের যাত্রা ২০২২-এর জানুয়ারিতে শুরু হয় কেরাণীগঞ্জের হাসনাবাদে।

সেই প্ল্যান্টের প্রস্তুতকৃত রেডিমিক্সের গুণগত মানের ব্যাপারে আমরা সবসময় সজাগ থাকি। কাস্টমারের যে পিএসআই শক্তির রেডিমিক্স দরকার, আমরা তাই সরবরাহ করে আসছি। ব্যাপক চাহিদার প্রেক্ষিতে কাঞ্চন এলাকায় আজ নতুন এই প্ল্যান্টের যাত্রা শুরু হল। আশা রাখি, মাসে প্রায় ১৬ লাখ সিএফটি রেডিমিক্স দ্বারা অত্র অঞ্চলের নির্মাণাধীন প্রকল্পসমূহের আস্থা অর্জন করতে পারবো। এছাড়া বসুন্ধরা পি-ব্লকে দেশের একটি সুবৃহৎ রেডিমিক্স প্ল্যান্ট অচিরেই উদ্বোধন হতে যাচ্ছে।

প্ল্যান্টটির উদ্বোধনী অনুষ্ঠানে আরও জানানো হয়, বসুন্ধরা রেডিমিক্স-এ প্রস্তুত কংক্রিট নিজস্ব ল্যাবে অত্যাধুনিক মেশিনে মান নিয়ন্ত্রণের পরেই নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় গ্রাহকের কাছে পৌঁছে দেয়া হয়।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক