আরব আমিরাতকে ১৫৯ রানের লক্ষ্য ছুড়েছে বাংলাদেশ

সংগৃহীত ছবি

আরব আমিরাতকে ১৫৯ রানের লক্ষ্য ছুড়েছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ধুঁকেছে বাংলাদেশ। ওপেনার সাব্বির রহমানের শূন্য রানে ফেরার পর সুবিধা করতে পারেননি লিটন দাস,ইয়াসির আলী ও মোসাদ্দেক হোসেনরা। তবে চাপ সামলে বাংলাদেশকে মাঝারি মানের সংগ্রহ এনে দিয়েছেন আফিফ হোসেন ও নুরুল হাসান। শেষ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৫৮ রান।

এর আগে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আরব আমিরাত। এরপর শুরুতেই সাব্বির রহমানের উইকেট তুলে নেয় সাবির আলি। তার করা ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ক্যাচ তুলে দেন সাব্বির। ফেরার আগে তিন বল মোকাবেলা করলেও রানের খাতা খুলতে পারেননি তিনি।

খানিক পর ৮ বলে ১৩ রান করে ফিরেন চোট কাটিয়ে দলে ফেরা লিটন দাস। আউট হওয়ার আগে দারুণ শুরুর আভাস দিচ্ছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত ইনিংস লম্বা করতে পারেননি। আয়ান আফজাল খানের করা তৃতীয় ওভারের পঞ্চম বলে টাইমিংয়ে গড়বড় করে ক্যাচ তুলে দেন জুনাইদ সিদ্দিকের হাতে।

এরপর উইকেটে নেমে রানের চাকা সচল রাখার দায়িত্ব নেন আফিফ হোসেন। তবে সঙ্গ পাচ্ছিলেন না বাকিদের কাছ থেকে। মাঝে আউট হয়ে ফিরেছেন মেহেদী মিরাজ, ইয়াসির আলি ও মোসাদ্দেক হোসেন। কেউই লম্বা করতে পারেননি ইংনিস। ওপেনিংয়ে ঝলক দেখানো মিরাজের ব্যাট থেকে এদিন এসেছে মোটে ১২ রান। বল খেলেছেন ১৪টি।

এরপর উইকেটে নেমে ইনিংস গড়ার চেষ্টা চালায় অধিনায়ক নুরুল হাসান। শুরুতে চাপ সামলাতে সময় নিয়েছেন। তবে অন্যপাশ থেকে ব্যাট চালাচ্ছিলেন আফিফ। শেষ দিকে আগ্রাসী ব্যাট চালিয়ে বাংলাদেশকে লড়াই করার মতো পুঁজি এনে দেন আফিফ-নুরুল জুটি। আফিফের ব্যাট থেকে আসে ৭৭ রান। ৫৫ বলের দায়িত্বশীল ইংনিসটিতে হাঁকিয়েছেন ৩টি ছয় ও ৭টি চার। অন্য প্রান্তে অধিনায়ক নুরুলের সংগ্রহ ২৫ বল থেকে ২ ছয় ও ২ চারে ৩৫ রান। শেষ পর্যন্ত বাংলাদেশ আরব আমিরাতকে লক্ষ্য দিয়েছে ১৫৯ রানের।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক