ফারজানার ফিফটির পরও ১২০ রানেই থামল বাংলাদেশ  

সংগৃহীত ছবি

ফারজানার ফিফটির পরও ১২০ রানেই থামল বাংলাদেশ  

অনলাইন ডেস্ক

নারী টি২০ বিশ্বকাপ বাছাইপর্বে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে আয়ারল্যান্ডের বিপক্ষে নেমেছে বাংলাদেশ নারী দল। তবে আবুধাবিতে বাছাইপর্বের ফাইনালে আগে ব্যাট করে মাত্র ১২০ রানেই থেমেছে বাঘিনীদের রানের চাকা। ফারজানা হকের ৬১ রানের সুবাদেই শতরানের গণ্ডি পেরোয় বাংলাদেশের।

আজ রোববার আবুধাবিতে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

তবে শুরু থেকেই ধীর গতিতে এগোচ্ছিল বাংলাদেশের ইনিংস। তৃতীয় ওভারের মাথায় ওপেনার মুর্শিদা খাতুনকে হারানোর পরেই টাইগ্রেসরা নিজেদের একটু গুটিয়ে নেয়। মুর্শিদা ফেরেন ৬ রান করে।

আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে ক্যাপ্টেনস নক খেলে ম্যাচসেরা হয়েছিলেন অধিনায়ক নিগার।

তবে ফাইনালে তিনিও ফিরলেন দ্রুত। মুর্শিদার মতো ৬ রান করেই। তবে তৃতীয় উইকেট জুটিতে ফারজানা-রুমানা যেভাবে খেলছিলেন তাতে বড় সংগ্রহের স্বপ্নই দেখছিল বাংলাদেশি সমর্থকরা।

কিন্তু পরপর দুই ওভারে রুমানা আহমেদ এবং ফারজানা হক বিদায় নেওয়ার পর সেই স্বপ্নের অপমৃত্যু ঘটে। রুমানা সেট হয়ে ২০ বলে ২১ রান করে বিদায় নেন। ফারজানা ফিফটি তুলে নেওয়ার পর তার পথে হাঁটেন ৬১ রান করে। ৫৫ বলে ৭ চারের মারে ইনিংসটি সাজান এই ওপেনার।

এরপর শোবানা মোস্তারি (৬ রান), রিতু মনি (৯ রান), সালমা খাতুন (৪ রান) এবং লতা মণ্ডল আশা-যাওয়ার মিছিলে নাম লেখালে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২০ রানের বেশি করতে পারেনি টাইগ্রেসরা। আইরিশদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন লরা ডিলানি। দুটি করে উইকেট পকেটে পুরেছেন কারা মারে এবং আর্লেন কেলি।

news24bd.tv/সাব্বির