এবার ডেনমার্কের কাছে হার, অল্পের জন্য মান বাঁচল ফ্রান্সের
এবার ডেনমার্কের কাছে হার, অল্পের জন্য মান বাঁচল ফ্রান্সের

সংগৃহীত ছবি

উয়েফা নেশনস লিগ 

এবার ডেনমার্কের কাছে হার, অল্পের জন্য মান বাঁচল ফ্রান্সের

অনলাইন ডেস্ক

আবার হারল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। আজ সোমবার উয়েফা নেশনস লিগের গ্রুপ পর্বের ম্যাচে ডেনমার্কের কাছে ২-০ গোলে হেরেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। এবারের নেশনস লিগে এটা তাদের তৃতীয় হার।

নেশনস লিগের গ্রুপ পর্ব থেকে ফ্রান্স যে বাদ পড়ছে, তা আরও দুই ম্যাচ আগেই নিশ্চিত হয়েছিল।

তবে শেষদিনে বড় এক লজ্জার মুখে পড়ে গিয়েছিল বিশ্বচ্যাম্পিয়নরা। অল্পের জন্য অবনমন এড়িয়েছে দলটি। সেটাও অন্য দলের বদৌলতে। গ্রুপের আরেক ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে অস্ট্রিয়ার ৩-১ গোলের হারই মান বাঁচিয়েছে গ্রিজমান-জিরুদের।

নেশনস লিগের লিগ এ'র গ্রুপ ১-এর শেষ ম্যাচে অস্ট্রিয়া না হারলেও ফ্রান্স নেমে যেত লিগ বি'এ! ক্রোয়শিয়ার বিপক্ষে অস্ট্রিয়া ৬৭ মিনিট পর্যন্ত সমতায়ও ছিল। ওইভাবে যদি ম্যাচটি শেষ করতে পারত দলটি, তবে বড় লজ্জায়ই পড়ত ফরাসিরা। যদিও শেষ পর্যন্ত তা আর হয়নি।

ফ্রান্স ডেনমার্কের বিপক্ষে দুটি গোলই হজম করে প্রথমার্ধে। ৩৩ মিনিটে কেসপার ডলবার্গের পর ৩৯ মিনিটে ফরাসিদের দ্বিতীয়বার গোল হজমের বেদনা দেন আন্দ্রেয়াস স্কোভ ওলসেন। সেই দুই গোলের জবাব পরে অনেক চেষ্টা করেও আর দিতে পারেনি ফ্রান্স।

এদিকে, অস্ট্রিয়ার বিপক্ষে না জিতলে সেমিফাইনালে যাওয়া হতো না ক্রোয়েশিয়ার। ফ্রান্সের বিপক্ষে ডেনমার্ক জেতায় দলটির পয়েন্ট হয়েছে ১২। শেষ ম্যাচ ক্রোটরা ড্র করলে তাদের পয়েন্ট হতো ১১। তবে দলকে সে বিপদে পড়তে দেননি মার্কো লিভাজা এবং ডেজান লভরেন।

ম্যাচের শুরুতেই ৬ মিনিটে লুকা মদ্রিচ এগিয়ে নেন ক্রোয়েশিয়াকে। ৩ মিনিট পর সেই গোল শোধ দেয় অস্ট্রিয়া। স্বাগতিকদের হয়ে গোল করেন ক্রিস্তোফ বামগার্টনার। এরপর আবার এগিয়ে যেতে ক্রোয়েশিয়াকে অপেক্ষা করতে হয় প্রায় ৫০ মিনিট। অতিথিদের স্বস্তি এনে দেন লিভাজা। মিনিট তিনেক পর ক্রোটদের সেমির টিকিট নিশ্চিত করেন লভরেন।

এ হারে পরের ৬ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে অবনমিত হয়ে গেল অস্ট্রিয়া। ফ্রান্স ৩ হার, ১ ড্র ও ১ জয়ে ৫ পয়েন্ট নিয়ে টিকে রইল শীর্ষ লিগেই।

news24bd.tv/সাব্বির