আজ ধানমন্ডিতে সভা-সমাবেশ করতে মানা
আজ ধানমন্ডিতে সভা-সমাবেশ করতে মানা

সংগৃহীত ছবি

আ. লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ

আজ ধানমন্ডিতে সভা-সমাবেশ করতে মানা

অনলাইন ডেস্ক

রাজধানীর ধানমন্ডি এলাকায় সোমবার (২৬ সেপ্টেম্বর) সভা-সমাবেশ করতে দেবে না পুলিশ। ধানমন্ডি থানা পুলিশের পক্ষ থেকে মৌখিকভাবে এ কথা জানানো হয়েছে।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম আলী মিয়া বলেন, সোমবার রাজধানীর ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পাশে বিএনপি ও যুবলীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে। এতে আইনশৃঙ্খলায় বিঘ্ন ঘটতে পারে- এমন আশঙ্কায় সভা-সমাবেশ করতে দেওয়া হবে না।

তিনি বলেন, বিএনপি ও যুবলীগ দুটি সংগঠনই আমাদের কাছে মৌখিকভাবে সমাবেশের অনুমতি নিয়েছিল। তাই আমরা মৌখিকভাবেই তাদের সমাবেশ বাতিলের বিষয়টি জানিয়েছি।  

ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এসানুল ফেরদাউস বলেন, একই স্থানে যুবলীগ ও বিএনপি সমাবেশের ডাক দিয়েছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য কাউকে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

ধানমন্ডি থানা পুলিশ জানায়, সোমবার বিকেল ৩ টায় ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পাশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সমাবেশ ডেকেছিল। এতে প্রধান অতিথি থাকার কথা ছিল বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর। তবে এর এক ঘণ্টা আগে অর্থাৎ দুপুর দুইটায় একই স্থানে যুবলীগেরও একটি সমাবেশ ছিল।

গত বুধবার মুন্সীগঞ্জের মুক্তারপুর পুরনো ফেরিঘাট এলাকায় পুলিশ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শাওন নামে এক যুবদলকর্মী আহত হয়ে মারা যান। এ ছাড়াও সম্প্রতি বিএনপির বেশ কয়েকটি সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব ঘটনা বিবেচনায় নিয়ে সোমবার ধানমন্ডিতে সভা-সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ধানমন্ডি থানা পুলিশ।

news24bd.tv/আলী