বেলজিয়ামের বিচারমন্ত্রীকে অপহরণের পরিকল্পনা, গ্রেপ্তার ৪
বেলজিয়ামের বিচারমন্ত্রীকে অপহরণের পরিকল্পনা, গ্রেপ্তার ৪

সংগৃহীত ছবি

বেলজিয়ামের বিচারমন্ত্রীকে অপহরণের পরিকল্পনা, গ্রেপ্তার ৪

অনলাইন ডেস্ক

বেলজিয়ামের বিচারমন্ত্রী ভিনসেন্ট ভ্যান কুইকেনবোর্নকে অপহরণের পরিকল্পনার দায়ে ৪ জনকে গ্রেপ্তার করেছে নেদারল্যান্ডের পুলিশ। এর আগে মন্ত্রীর বাড়ির সামনে নেদারল্যন্ডের নম্বরপ্লেট লাগানো একটি গাড়ি আটক করা হয়। পরে গাড়ি থেকে কালাশনিকভ ও অন্যান্য আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়।  খবর বিবিসির।

বেলজিয়াম গণমাধ্যম আরটিবিএফ দেয়া এক ভিডিও বার্তায় ভিনসেন্ট এ ঘটনায় ‌‘মাদক মাফিয়া’দের দায়ি করেছেন। ভিনসেন্ট বেলজিয়ামের বিচারমন্ত্রী ও কর্ট্রিজক শহরের মেয়র।  

স্থানীয় এক অনুষ্ঠানে তিনি বলেন, বৃহস্পতিবার একজন ফেডারেল প্রসিকিউটর টেলিফোনে তাকে অপহরণের বিষয়ে সতর্ক করে। তিনি আরও বলেন, ‘আপাতত আমাকে কঠোর নিরাপত্তার মধ্যে রাখা হবে এবং আগামী দিনে কিছু পরিকল্পিত কার্যক্রমে অংশ নিতে পারব না।

বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রু শনিবার এক টুইট বার্তায় বলেছেন, এ ঘটনা ‘সম্পূর্ণভাবে অগ্রহণযোগ্য’। তিনি আরও বলেন, আমরা পরিস্কার করে বলতে চাই আমরা কাউকে ভয় পাই না।  

এএফপিকে একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, বিচারমন্ত্রীর বাড়ির কাছে একটি গাড়িতে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র পাওয়া গেছে। বেলজিয়াম গণমাধ্যম ভিআরটি জানিয়েছে, গাড়িটিতে কালাশনিকভ, অন্যান্য আগ্নেয়াস্ত্র এবং দুই বোতল পেট্রোল ছিল।

news24bd.tv/আজিজ