‘আ.লীগের দালাল’ বলে সাংবাদিককে পেটালো বিএনপি কর্মীরা

সংগৃহীত ছবি

‘আ.লীগের দালাল’ বলে সাংবাদিককে পেটালো বিএনপি কর্মীরা

অনলাইন ডেস্ক

রাজধানীর হাজারীবাগে শিকদার মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন মাঠে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে সমাবেশে সংবাদ সংগ্রহের কাজে গিয়ে হামলার শিকার হয়েছেন দেশ টিভির রিপোর্টার আনোয়ার হোসেন ও ক্যামেরাম্যানের এইচ দেলোয়ার। অভিযোগ, সমাবেশ শুরু হওয়ার আগে বিএনপির নেতাকর্মীরা ক্যামেরাম্যান এবং রিপোর্টারকে আওয়ামী লীগের দালাল বলে গালিগালাজ ও মারধর করেন।

আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ৩টার দিকে বিএনপির সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু দুপুর ২টার পর থেকে দলের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দিতে শুরু করেন।

ওই সময় উক্ত রিপোর্টার ও ক্যামেরাম্যান রাজনৈতিক বিষয়ে প্রশ্ন করলে কয়েকজন বিএনপি কর্মী ক্ষুব্ধ হয়ে তাদেরকে আওয়ামী লীগের দালাল বলেন এবং হামলা চালান।

দেশ টিভির সিনিয়র সাংবাদিক মো. আনোয়ার হোসেন বলেন, ‘এটা নিন্দনীয় ঘটনা। আওয়ামী লীগের দালাল বলে মারধর করা হয়েছে। এ ঘটনায় আমাদের ক্যামেরাম্যান আহত হয়েছেন।

এর আইনগত ব্যবস্থা নেওয়া দরকার।

বিএনপির মিডিয়া সেলের প্রধান জহির উদ্দিন স্বপন সংবাদমাধ্যমকে বলেন, ‘বিষয়টি দুঃখজনক। এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। আমি বিষয়টি মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম ভাইকে জানিয়েছি। তিনিও দুঃখ প্রকাশ করেছেন। ’ 

বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইং এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, ও্ই সমাবেশের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ভাইকে বিষয়টি জানানো হয়েছে। তিনি হামলায় আহত সাংবাদিকের চিকিৎসার ব্যবস্থা করবেন।

এদিকে দেশ টিভির সাংবাদিকের উপর বিএনপির কর্মীদের হামলায় তীব্র নিন্দা জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ। তিনি বলেন, তারা মুখে গণতন্ত্রের ছবক দেয় আর গণমাধ্যম কর্মীদের ওপর হামলা করে। এটিই বিএনপির চরিত্র। ’

এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব,  টেলিভিশন, ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন ও ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার।

news24bd.tv/desk

সম্পর্কিত খবর