বিপদ বুঝে দেশে ফেরার ঘোষণা লামিচানের!

সংগৃহীত ছবি

বিপদ বুঝে দেশে ফেরার ঘোষণা লামিচানের!

অনলাইন ডেস্ক

চলতি মাসের শুরুতে নেপাল জাতীয় দলের ক্রিকেটার সন্দীপ লামিচানের বিপক্ষে ধর্ষণের অভিযোগে মামলা করেন এক তরুণী। সেই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হয় দেশে না থাকা লামিচানের নামে। জাতীয় দলের অধিনায়কত্বও হারান তিনি।

তবে গ্রেপ্তারি পরোয়ানা জারির তিন সপ্তাহ পেরিয়ে গেলেও দেশে ফিরছেন না সন্দীপ লামিচানে।

তাকে ফেরাতে নেপালের পুলিশ তাই ইন্টারপোলের সহযোগিতা নেওয়ার প্রস্তুতি নিচ্ছে। এমন খবর পেয়েই দেশে ফেরার ঘোষণা দিলেন লামিচানে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্ষণ মামলার অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে লামিচানে লিখেছেন, ‘গ্রেপ্তারি পরোয়ানা জারির খবর আমাকে মানসিকভাবে আহত করেছে। আমি বুঝতে পারছিলাম না কী করব, কী করব না।

অসুস্থ ছিলেন বলেই দেশে ফিরতে দেরি হচ্ছে বলে জানালেন তিনি, ‘আমার শরীরের অবস্থা ধীরে ধীরে ভালোর দিকে যাচ্ছে। যত দ্রুত সম্ভব নেপালে ফিরে অভিযোগের বিরুদ্ধে লড়াইয়ের পরিকল্পনা করছি আমি। ’ এই মুহূর্তে কোথায় আছেন, এ বিষয়ে কিছু উল্লেখ করেননি লামিচানে।

নেপাল জাতীয় দলের ক্রিকেটার সন্দীপ লামিচানের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন ১৭ বছর বয়সী এক কিশোরী। অভিযোগে বলা হয়, ভক্ত হিসেবে যোগাযোগের সূত্রে গত ২১ আগস্ট লামিচানের সঙ্গে দেখা করতে গেলে ধর্ষণের শিকার হন তিনি। পরের দিনই লামিচানে জাতীয় দলের সঙ্গে কেনিয়া সফর এবং সিপিএল খেলতে দেশ ছাড়েন।

লামিচানের দেশে ফেরার ঘোষণা সম্পর্কে জিজ্ঞেস করা হলে নেপাল পুলিশের কর্মকর্তা ভরত বোহোরা কোনো মন্তব্য করতে চাননি। তবে মামলার তদন্ত এখনো প্রাথমিক পর্যায়ে বলে জানান তিনি।

news24bd.tv/সাব্বির