পঞ্চগড়ে নৌকা ডুবে যাবার আগের দৃশ্যটি যেমন ছিলো (ভিডিও)
পঞ্চগড়ে নৌকা ডুবে যাবার আগের দৃশ্যটি যেমন ছিলো (ভিডিও)

পঞ্চগড়ে নৌকা ডুবে যাবার আগের দৃশ্যটি যেমন ছিলো (ভিডিও)

অনলাইন ডেস্ক

বাংলাদেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের বোদা উপজেলায় ইঞ্জিনচালিত নৌকা ডুবে পুরুষ, নারী, বৃদ্ধ, শিশুসহ এ পর্যন্ত অন্তত ৪৯ জনের মরদেহ উদ্ধার করেছে দমকল বাহিনী। এখনো বহু মানুষ নিখোঁজ রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দমকল বাহিনীর উদ্ধারকর্মী এবং ডুবুরিরা নদীতে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।

ঠিক কীভাবে ঘটলো এতো বড় দূর্ঘটনা? এ প্রশ্ন ঘুরপাক খেতেই একটি ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে,  ঘাট থেকে ছেড়ে যাবার সময় ইঞ্জিনচালিত নৌকাটিতে এতো যাত্রী বোঝাই ছিলে যাতে বলা যায়, তিল ধারণের ঠায় ছিলো না।  

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, প্রায় ৭০-৮০ জনের মত লোক নিয়ে ওই নৌকাটি বোদা উপজেলার মাড়েয়া ‘আউলিয়া ঘাট’ নামক স্থান থেকে যাত্রা শুরু করে। নারী, পুরুষ, বৃদ্ধ, শিশু সবাই ছিল নৌকায়।

দুই একজন বৃদ্ধকে নৌকার এক পাশে বসে থাকতে দেখা যায়। তবে বেশিরভাগ যাত্রী দাঁড়িয়ে ছিল। এ অবস্থায় ঝুঁকি নিয়ে নৌকাটি স্টার্ট দেয়। কয়েকবার চেষ্টার পর ইঞ্জিন স্টার্ট নেয়।

ঘাট থেকে মাত্র কয়েক গজ দূরে যেতেই লোকজন বলাবলি শুরু করে, ‌‌‌‌‘এতো লোক নিয়ে নৌকাটি ছেড়ে যাওয়া ঠিক হয়নি। লোক অনেক বেশি হয়ে গেছে। ’

সেখানে পোশাক পরহিত ফায়ার সার্ভিস ও আনসার সদস্যদের উপস্থিত থাকতে দেখা যায়। একজনকে বলতে শোনা যায়, ‘এটা খুবই রিক্স...। ঘাটে নৌকায় এভাবে লোক চড়ানো যাবে না। ’ স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনীর লোকজনকে উদ্দেশ্য করে অন্য একজন ব্যক্তি বলতে থাকে, ‘প্রয়োজন বোধে ধরে ধরে নৌকা থেকে লোক নামিয়ে দেবেন। ’  

অপর একজনকে বলতে শোনা যায়, ‘নৌকা ডুবিবে...! মুখ দিয়ে কথা বলার দরকার নাই। এজন্যই তো ফায়ার সার্ভিসের লোকজন আছে। ’

কিন্তু বাধাহীনভাবে নৌকাটি যাত্রা শুরু করে। কিছুদুর যেতেই নৌকাটি টালমাটাল অবস্থায় হালকা দুলতে দুলতে পানিতে তলিয়ে যায়।  

সেই ভিডিওটি দেখার লিঙ্ক 

news24bd.tv/desk

এই রকম আরও টপিক