রাশিয়ায় স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত বেড়ে ১৩
রাশিয়ায় স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত বেড়ে ১৩

সংগৃহীত ছবি

রাশিয়ায় স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত বেড়ে ১৩

অনলাইন ডেস্ক

রাশিয়ার উদমুর্তিয়ার ইজেভস্ক শহরের একটি স্কুলে বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ জনে। এর মধ্যে সাতজন শিক্ষার্থী। বাকি ছয়জন স্কুলের শিক্ষক এবং স্টাফ। খবর বিবিসি, আল জাজিরা।

স্থানীয় কর্তৃপক্ষ জানায়, ইজভস্ক শহরে এক বন্দুকধারী ওই হামলা চালিয়েছে। হামলার পর অ্যাম্বুলেন্স এবং নিরাপত্তা কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান।

এক রুশ কর্মকর্তারা জানিয়েছেন, হামলার ঘটনায় দুই নিরাপত্তারক্ষী, দুই শিক্ষক এবং সাত শিশুসহ মোট ১৩ জন নিহত হয়েছে। তবে হামলাকারীর পরিচয় এখনো জানা সম্ভব হয়নি।

তবে সে ওই স্কুলেরই প্রাক্তন শিক্ষার্থী বলে জানা গেছে।

তদন্ত কমিটি হামলার ঘটনার পর একটি ভিডিও পোস্ট করেছে। এতে দেখা যাচ্ছে, নাৎসি প্রতীক লাগানো টি-শার্ট এবং একটি বালাক্লাভা মুখোশ পরা হামলাকারী মেঝেতে পড়ে আছে।

ঠিক কী কারণে ওই হামলা চালানো হয়েছে তা এখনও নিশ্চিত নয়। বন্দুকধারী হামলা চালানোর পর গুলি চালিয়ে আত্মহত্যা করেছেন। হামলার সময় স্কুলটিতে প্রায় এক হাজার শিক্ষার্থী এবং ৮০ জন শিক্ষক ছিলেন।

বিভিন্ন গণমাধ্যমে ঘটনাস্থলের বেশি কিছু ভিডিও পোস্ট করা হয়েছে। ধারণা করা হচ্ছে এগুলো স্কুলের ভেতরেই ধারণ করা যেখানে হামলা চালানো হয়েছে। স্কুলের জানালায় একটি বুলেটের ছিদ্র দেখা গেছে এবং সেখানে ডেস্কের নিচে শিশুরা আতঙ্কিত হয়ে পড়ে।

ইজভস্ক শহরের একেবারে কেন্দ্রে ওই স্কুলটি অবস্থিত। ওই শহরের বাসিন্দা প্রায় সাড়ে ৬ লাখ। ইতোমধ্যেই স্কুলটি থেকে শিক্ষার্থী এবং শিক্ষকদের সরিয়ে নেওয়া হয়েছে।

news24bd.tv/সাব্বির