সাফ জয়ী আঁখির বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার 

সংগৃহীত ছবি

সাফ জয়ী আঁখির বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার 

সিরাজগঞ্জ প্রতিনিধি

সাফ জয়ী নারী ফুটবল দলের ডিফেন্ডার আঁখি খাতুনের নামে আদালতে দায়ের করা মামলা প্রত্যাহার করেছেন বাদী মকরম প্রামাণিক। সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে মকরম প্রামাণিক সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরাবর মামলা প্রত্যাহারের আবেদন করেন।  

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফুন নাহার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বাদীপক্ষ মামলাটি প্রত্যাহারের আবেদন করেছেন।

ফলে মামলাটি খারিজ হয়।  

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, ডিফেন্ডার আঁখির জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১ নম্বর খাস খতিয়ানভুক্ত ৮ শতাংশ জমির একটি প্লট বরাদ্দ দেওয়া হয়। গত ৪ জুন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার জমির দলিল হস্তান্তর করেন। সম্প্রতি হাজী মকরম প্রামাণিক নামে এক ব্যক্তি ওই জমি তাদের দখলে রয়েছে দাবি করে মামলা দায়ের করেন।

তবে মামলার তফসিলে তিনি খতিয়ান উল্লেখ বা জমিটির মালিকানা দাবি করেননি। আজ দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে বাদী নিজেই মামলা প্রত্যাহারের আবেদন করেন। আদালত মামলাটি খারিজ করেন।

এ বিষয়ে আঁখির বাবা আক্তার হোসেন বলেন, মামলা প্রত্যাহার হওয়ায় আমরা সবাই খুশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে বিদেশ সফরে রয়েছে। তিনি সেখান থেকেই আঁখির খোজ খবর নিয়েছেন। ফিরে আসার পর তিনি আঁখিকে বাড়ি তৈরি করে দেবেন বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, ফুটবলে অবদান এবং দরিদ্র পরিবারের কথা বিবেচনা করে তিন বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আঁখিকে জমি বরাদ্দ দেওয়া হয়েছিল। কিন্তু সেই জমির মালিকানা দাবি করে শাহজাদপুরের একজন ব্যবসায়ী মামলা দায়ের করেন। জমি নিয়ে সমস্যার কথা আঁখি বাফুফে সভাপতিকে জানায়। বাফুফে বিষয়টি নিয়ে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে।  

পরবর্তীতে জেলা প্রশাসন ওই জমির বরাদ্দ বাতিল করে ১ নম্বর খাস খতিয়ানভুক্ত ৮ শতাংশ জমি আঁখির নামে বরাদ্দ দেয়। গত ৪ জুন এই জমির দলিল আখির পরিবারে হস্তান্তর করা হয়। এদিকে সম্প্রতি আঁখি খাতুনকে বরাদ্দ দেওয়া সেই জমির দখল নিয়ে হাজী মকরম প্রামানিক আদালতে মামলা দায়ের করেন। মামলায় আঁখিসহ পাঁচজনকে বিবাদী করা হয়।

news24bd.tv/হারুন