অস্ত্রোপচার লাগবে বার্সা ডিফেন্ডারের, জরিমানা দেবে ফিফা 
অস্ত্রোপচার লাগবে বার্সা ডিফেন্ডারের, জরিমানা দেবে ফিফা 

সংগৃহীত ছবি

অস্ত্রোপচার লাগবে বার্সা ডিফেন্ডারের, জরিমানা দেবে ফিফা 

অনলাইন ডেস্ক

ছুরিকাঁচির নিচে যেতেই হচ্ছে বার্সেলোনা ডিফেন্ডার রোনাল্ড আরাউহোকে। ফলে প্রায় তিন মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে। অলৌকিক কিছু না ঘটলে কাতার বিশ্বকাপে আর খেলা হচ্ছে না আরাউহোর।

এবারের আন্তর্জাতিক বিরতিতে উরুগুয়ের হয়ে ইরানের বিপক্ষে খেলার সময় চোটে পড়েন এই ডিফেন্ডার।

পরে জানানো হয়, ৬-৭ সপ্তাহের ছিটকে গেছেন তিনি। অধিকতর পরীক্ষা-নিরীক্ষা শেষে পুরোপুরি সুস্থ হতে অস্ত্রোপচার ছাড়া আর কোনো উপায় ছিল না আরাউহোর সামনে। তাই বার্সা কোচ জাভি এবং ক্লাবের চিকিৎসকদের সঙ্গে আলোচনা শেষে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন আরাউহো।

আগামী বুধবার ফিনল্যান্ডে ডান ঊরুতে অস্ত্রোপচার করাবেন আরাউহোর।

এরপর প্রায় তিন মাস পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে তাকে। বার্সেলোনা সোমবার আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। আরাউহোর অস্ত্রোপচার করবেন বিখ্যাত শল্যবিদ লাস লেমপাইনেন।  

ক্লাব পর্যায়ে বার্সেলোনার হয়ে খেলায় আরাউহোর চিকিৎসা চলবে ক্লাবটির অধীনেই। তবে ক্ষতিপূরণ দেবে ফিফা। তাদের আয়োজিত ম্যাচ খেলতে গিয়ে ইনজুরিতে পড়ায় ক্ষতিপূরণ দিতে হবে ফুটবলের সর্বোচ্চ অভিভাবক সংস্থাকে।

বার্সেলোনাভিত্তিক স্প্যানিশ দৈনিক মুন্দো দেপোর্তিভো জানিয়েছে, পুরো ফিট হয়ে মাঠে নামার আগে পর্যন্ত প্রতিদিন বার্সাকে ২০ হাজার ৪৫৮ ইউরো করে ক্ষতিপূরণ দেবে ফিফা। আরাউহোর ফেরার আগে পর্যন্ত বার্সা আনুমানিক মোট ৭ কোটি ৫০ লাখ ইউরো পাবে ফিফার কাছ থেকে।

ক্ষতিপূরণ পেলেও বার্সেলোনার কপালে চিন্তার ভাঁজ একের পর এক খেলোয়াড়কে চোটের কারণে ছিটকে পড়ায়। এই আন্তর্জাতিক বিরতিতেই নেদারল্যান্ডসের হয়ে খেলার সময় চোট নিয়ে মাঠ ছাড়েন বার্সার মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং এবং ফরোয়ার্ড মেম্ফিস ডিপাই। হ্যামস্ট্রিংয়ে টান পড়ায় ডি ইয়ংকে সামনের লিগ ম্যাচে মায়োর্কার বিপক্ষে পাবে না বার্সা।

তবে মেম্ফিস ছিটকে গেছেন মাসখানেকের জন্য। মাসখানেকের জন্য ছিটকে গেছেন বার্সার ফরাসি ডিফেন্ডার জুলস কুন্দেও। তিনিও এই আন্তর্জাতিক বিরতিতে ফ্রান্সের হয়ে খেলার চোটে পড়েন।

news24bd.tv/সাব্বির