রাতে মাইকিং করে ইডেন কলেজ বন্ধ ঘোষণা
রাতে মাইকিং করে ইডেন কলেজ বন্ধ ঘোষণা

সংগৃহীত ছবি

রাতে মাইকিং করে ইডেন কলেজ বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের জেরে আলোচনার তুঙ্গে থাকা ইডেন মহিলা কলেজ দুর্গাপূজা উপলক্ষে বন্ধ ঘোষণা করেছে কলেজ কর্তৃপক্ষ। একই সঙ্গে ছাত্রীনিবাসগুলোও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে ইডেন কলেজ কর্তৃপক্ষ মাইকিং করে শিক্ষার্থীদের এই তথ্য জানায়।

আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত কলেজ ও হল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

ইতোমধ্যে আবাসিক ছাত্রীদের হল খালি করার নির্দেশ দেওয়া হয়েছে।

একাধিক আবাসিক শিক্ষার্থী বিষয়টি নিশ্চিত করে জানান, ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়ে মাইকিং করা হচ্ছে। ৮ অক্টোবর পর্যন্ত হল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। ঈদের ছুটিতেই কেবল কলেজ ও ছাত্রীনিবাস বন্ধ হতো।

এছাড়া অন্য সব ছুটিতে কলেজ বন্ধ হলেও ছাত্রীনিবাস খোলা থাকতো। তবে এবারই কলেজের সঙ্গে ছাত্রীনিবাসও বন্ধ করে দেওয়া হয়েছে।

পূজার ছুটি ঘোষণা করার সঙ্গে অন্য কোনো কিছুর সম্পর্ক নেই বলে জানান বঙ্গমাতা হলের তত্ত্বাবধায়ক নাজমুন্নাহার।

গত শনিবার থেকে ছাত্রলীগের দুই গ্রুপের কোন্দলে ইডেন মহিলা কলেজ বেশ ক্যাম্পাস উত্তপ্ত। কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী কিছু দিন বাইরে অবস্থান করলে তার নিয়ন্ত্রণে থাকা জেবুন্নেসা হলের ২০৫ নম্বর কক্ষ ছেড়ে দিতে বলা হয়।

কক্ষের অধিকার নিশ্চিতে জান্নাতুল ফেরদৌসী গত শনিবার কলেজে গেলে তার ওপর চড়াও হয় সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার অনুসারীরা। এ নিয়ে বেশ কয়েক দফা ছাত্রীদের হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে।

এ ঘটনায় ইডেন কলেজ শাখা কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এছাড়া ১৬ জন নেত্রীকে বহিষ্কার করা হয়। যদিও বহিষ্কার প্রত্যাহারে অনশন করেন তারা। পরে সেই অনশনও ভেঙে ফেলেন বহিষ্কৃত নেত্রীরা।

news24bd.tv/হারুন