ইডেনে মানববন্ধন করবেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদক
ইডেনে মানববন্ধন করবেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদক

সংগৃহীত ছবি

ইডেনে মানববন্ধন করবেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদক

অনলাইন ডেস্ক

ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে বর্তমানে আলোচনার তুঙ্গে রয়েছে ইডেন মহিলা কলেজ। এর জেরে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বেলা ৩টার দিকে মানববন্ধন করবেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া।

শাখা ছাত্রলীগের দুই পক্ষের বিরুদ্ধেই চাঁদাবাজি, ভর্তি ও হলের সিট বাণিজ্য এবং অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে। মূলত আধিপত্যের দ্বন্দ্বেই দুপক্ষ মারামারিতে জড়িয়েছে বলে জানা গেছে।

আধিপত্য বিস্তার নিয়ে সংগঠনের সভাপতি তামান্না জেসমিন রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার সঙ্গে কয়েকজন সহসভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের দ্বন্দ্ব চলছিল। এর জেরে শনিবার রাতে ইডেন কলেজ ছাত্রলীগের এক সহসভাপতিকে মারধর করেন কলেজ সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা। এর প্রতিবাদে রাতেই বিক্ষোভ করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

আরও পড়ুন: যে কারণে ইডেন ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

রোববার সকালে সংবাদ সম্মেলন করে ওই ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থার দাবি জানান ইডেন কলেজ ছাত্রলীগের ৪৩ সদস্যের কমিটির ২৫ জন।

সন্ধ্যায় পাল্টা সংবাদ সম্মেলনের আয়োজন করে সভাপতি-সাধারণ সম্পাদক গ্রুপ। অন্যরা এর প্রতিবাদ জানালে আবারও সংঘর্ষ হয় দুই পক্ষের।

আরও পড়ুন: অনশন প্রত্যাহার করলো ইডেন ছাত্রলীগের বহিষ্কৃত ১৬ নেত্রী

এরই ধারাবাহিকতায় মধ্যরাতে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ইডেন ছাত্রলীগের কমিটি স্থগিত করে কমিটি থেকে ১৬ জনকে বহিষ্কারের কথা জানানো হয়। পরে সোমবার বহিষ্কার আদেশের প্রতিবাদে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আমরণ অনশনে বসেন ছাত্রলীগের ওই ১৬ জন। তবে এক ঘণ্টা পরই তারা স্থান ত্যাগ করেন।

news24bd.tv/মামুন