ঢাবি উপাচার্যের সাথে দেখা করতে গিয়ে হামলার শিকার ছাত্রদল নেতারা

ঢাবি উপাচার্যের সাথে দেখা করতে গিয়ে হামলার শিকার ছাত্রদল নেতারা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের সাথে দেখা করতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা। তাদের অভিযোগ, এতে ছাত্রদলের অন্তত ১০জন আহত হয়েছে।

মঙ্গলবার স্যার এ এফ রহমান হলের সামনে এই ঘটনা ঘটে। পূর্বঘোষিত সূচি অনুযায়ী বিকাল চারটার দিকে নীলক্ষেত মোড় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসার চেষ্টা করে ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন মোড়ে অবস্থান নেয়া ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয়। ছাত্রদলের অভিযোগ, এসময় অন্তত চারজনকে বেধড়ক পেটায় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

উল্লেখ্য, সোমবার ছাত্রদলের পক্ষ থেকে উপাচার্যের সাথে দেখা করার কথা বলার পরপরই শিক্ষার্থীদের সমস্যা-সংকট সমাধানে উপাচার্যকে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করে ছাত্রলীগ। পাশাপাশি তারা ছাত্রদলকে প্রতিহত করার ঘোষণা দেয়।

ঘোষণা অনুযায়ী, আজ বিকেলে ক্যাম্পাসে ঢুকতে গেলে ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল ৪টা ২৮ মিনিটে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে ক্যাম্পাসে ঢুকছিলেন সংগঠনের ৩০ থেকে ৩৫ নেতা-কর্মী। এ সময় স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের এক কর্মী মিছিলের সামনে দাঁড়িয়ে যান। ছাত্রদলের নেতাদের সঙ্গে তাঁর ধাক্কাধাক্কি ও তর্কাতর্কি শুরু হয়।

একপর্যায়ে উপাচার্যের জন্য ছাত্রদলের আনা ফুলের তোড়া ভেঙে ফেলেন ওই কর্মী। পরে এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলামের নেতৃত্বে একদল নেতা-কর্মী দৌড়ে এসে লাঠিসোঁটা ও স্টাম্প দিয়ে ছাত্রদলের নেতা-কর্মীদের পেটাতে শুরু করেন। আরেকটি অংশ ছাত্রদলের নেতা-কর্মীদের ধাওয়া করে। এতে ছাত্রদলের নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

তবে হামলার বিষয়ে ছাত্রলীগ নেতারা জানান, অছাত্রদের প্রতিহত করেছেন সাধারণ শিক্ষার্থীরা। ছাত্রলীগ এ হামলায় জড়িত নয়। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেছেন, ছাত্রদলের ওপর হামলার ঘটনা সংগঠনটির অভ্যন্তরীণ কোন্দলের বহিঃপ্রকাশ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক