বিএনপির টুকুর বক্তব্যকে 'কুরুচিপূর্ণ' বলল জামায়াতে ইসলামী
বিএনপির টুকুর বক্তব্যকে 'কুরুচিপূর্ণ' বলল জামায়াতে ইসলামী

বিএনপির টুকুর বক্তব্যকে 'কুরুচিপূর্ণ' বলল জামায়াতে ইসলামী

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাথে জামায়াত পরকীয়ায় লিপ্ত বলে সন্দেহ প্রকাশ করে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ হাসান টুকু। গতকালের (সোমবার) সেই বক্তব্যকে 'অশালীন' বলে অভিহিত করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

মঙ্গলবার জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিমের পক্ষ থেকে গণমাধ্যমে এক বিবৃতি পাঠানো হয়। বিবৃতিতে বলা হয়েছে, ২৬ সেপ্টেম্বর বিএনপির এক সমাবেশে দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু জামায়াতে ইসলামী সম্পর্কে রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেছেন।

তার এমন বক্তব্য দেশবাসীকে বিস্মিত করেছে।

এর আগে সোমবার ঢাকার হাজারীবাগে দলের এক সমাবেশে টুকু বলেন, ‘আওয়ামী লীগ সরকার জামায়াতের নিবন্ধন ক্যানসেল করে, কিন্তু বেআইনি ঘোষণা করেন না। তা হলে কি আমি বলব, উনাদের পরকীয়া প্রেম চলছে? নিবন্ধন বাতিল করলেন, তাদেরকে বেআইনি ঘোষণা করলেন না কেন? তার অর্থ আওয়ামী লীগ জামায়াতের ফাঁদে পড়েছে। আজকে থেকে আওয়ামী-জামায়াত হবে, বিএনপি-জামায়াত আর হবে না।

জামায়াত নেতা আবদুল হালিম বলেন, 'বিএনপি নেতা টুকুর এমন বক্তব্য ‘রাজনীতিবিদের ভাষা হতে পারে না’। তার (টুকু) এ বক্তব্য স্বৈরাচারী শাসনকে প্রলম্বিত করার ক্ষেত্র তৈরি করবে। ' তিনি আরও বলেন, ‘জামায়াতের নিবন্ধন বাতিল ও বেআইনি ঘোষণাসংক্রান্ত বিষয়ে তার কথা ও মর্মবেদনায় জনগণের মধ্যে প্রশ্নের সৃষ্টি হয়েছে। ’

জামায়াতের বিবৃতিতে বলা হয়, ‘জামায়াতে ইসলামী কখনো কোনো আপস, গোপন ও ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে না এবং করার প্রশ্নই আসে না। ’

news24bd.tv/FA

সম্পর্কিত খবর