আমিরাতকে চেপে ধরেছে বাংলাদেশ

সংগৃহীত ছবি

আমিরাতকে চেপে ধরেছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

দুবাইয়ে সিরিজের দ্বিতীয় ও শেষ টি২০ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ১৭০ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ। আজ মঙ্গলবার আবারও টসে হেরে আগে ব্যাট করতে নামে টাইগাররা। শুরুটা বেশ ভালো হওয়ার পর শেষের দিকে ইয়াসির আলী রাব্বি এবং নুরুল হাসান সোহানের কল্যাণে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৬৯ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, লক্ষ্য তাড়ায় নামা সংযুক্ত আরব আমিরাতকে চেপে ধরেছে বাংলাদেশ।

৭ ওভার শেষে স্বাগতিকরা হারিয়েছে ৪ উইকেট। রান তুলেছে মাত্র ৩০।  সপ্তম ওভারে বোলিংয়ে এসে দুই উইকেট তুলে নিয়েছেন মোসাদ্দেক হোসেন। একটি করে উইকেট পেয়েছেন একাদশে ঢোকা নাসুম আহমেদ এবং তাসকিন আহমেদ।

আমিরাতের বিপক্ষে ফের টস হেরে ব্যাটিংয়ে নামলেও আজ শুরুটা মন্দ হয়নি বাংলাদেশের। সাব্বির রহমান ৬ মেরে বড় কিছুর আভাস দিলেও ফেরেন ১২ রান করেই। আরিয়ান লাকলার স্পিনে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। এরপর লিটন কুমার দাসকে নিয়ে স্বাচ্ছন্দ্যে পাওয়ারপ্লে শেষ করেন মেহেদী হাসান মিরাজ।

পাওয়ারপ্লেতে মাত্র ১ উইকেট হারায় বাংলাদেশ। রান তোলে ৪৮। পাওয়ারপ্লে শেষ হলেও ওভার প্রতি ৮ করেই রান তুলছিল টাইগাররা। লিটন খেলছিলেন দারুণ। তবে আফজাল খানের বলে বেশি সময় নিয়ে মারতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে থাকা কার্তিক মায়াপ্পানকে ক্যাচ তুলে দেন তিনি। সাজঘরে ফেরার আগে ২০ বলে লিটন করেন ২৫ রান।

দুই ওভার পর মায়াপ্পান আবারও উচ্ছ্বাসের কারণ হয়ে এলেন স্বাগতিকদের জন্য। ডিপ মিড উইকেটে অসাধারণ এক ক্যাচ ধরেন তিনি। লিটন ফেরার পর নেমেই হাতখুলে খেলছিলেন আগের ইনিংসে ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংস খেলা আফিফ হোসেন ধ্রুব। তবে অতিরিক্ত আক্রমণাত্মক ব্যাটিং-ই কাল হলো তার। আফজালের ফুলটাস মাঠ ছাড়া করতে গিয়েই ১৮ রানে মায়াপ্পানকে ক্যাচ দেন তিনি।

লিটন-আফিফরা একপাশ থেকে আক্রমণ করতে গিয়ে আউট হচ্ছিলেন বটে, তবে অন্যপ্রান্তে সিঙ্গেলস বের করে ইনিংস বড় করছিলেন মিরাজ। তবে একটা সময় তিনিও চড়াও হতে চাইলেন। ১৫তম ওভারে সাবির আলীর বলে দুটি বাউন্ডারিও মারলেন। তবে পঞ্চম বলে স্লগ করতে গিয়ে এলবিডব্লিউ তিনি। আম্পায়ার আউট দিলেও পরে রিপ্লেতে দেখা যায় সাবিরের ডেলিভারিটি পিচ করেছিল আউটসাইড লেগে। ডিআরএস প্রযুক্তি না থাকায় ফিফটি থেকে চার রান দূরে থাকা মিরাজ রাগে গজরাতে গজরাতে ছাড়েন মাঠ।

মিরাজ ফেরার পর ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১২৬ রান। শেষ ৫ ওভারে বাংলাদেশ আরও তোলে ৪৩ রান। তার পুরো কৃতিত্বই সোহান-রাব্বির। ১৬ ও ১৭তম ওভারে মাত্র ১১ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা। এর মধ্যে ১৬তম ওভারের শেষ বলে সেট ব্যাটার মোসাদ্দেক স্লগ সুইপ করতে গিয়ে উইকেট দেন সেই মায়াপ্পানকে।

শেষ তিন ওভারে বাংলাদেশ হারায়নি কোনো উইকেট। এই তিন ওভারে টাইগারদের স্কোরবোর্ডে যোগ হয় ৩২ রান। রাব্বি ১৩ বলে ২১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। আর ১০ বল খেলা সোহানের ব্যাট থেকে আসে ১৯ রান। দুজনই একটি করে চার এবং ছয় হাঁকিয়েছেন।

news24bd.tv/সাব্বির