বড় হারে বিদায় বাংলাদেশ লিজেন্ডসের
বড় হারে বিদায় বাংলাদেশ লিজেন্ডসের

সংগৃহীত ছবি

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ 

বড় হারে বিদায় বাংলাদেশ লিজেন্ডসের

অনলাইন ডেস্ক

বাংলাদেশ লিজেন্ডসের কপাল ভালো। একটা ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গেছে। নইলে যে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ থেকে কোনো পয়েন্ট ছাড়াই বিদায় নিতে হতো রাজ্জাক-কাপালিদের। আজ এই টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচেও ৭০ রানের বড় ব্যবধানে হেরেছে মোহাম্মদ শরিফের দল।

আজ মঙ্গলবার রায়পুরে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কা লিজেন্ডসের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ লিজেন্ডস। টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠানো যেন বুমেরাং হয়ে দাঁড়ায় বাংলাদেশের জন্য। আগে ব্যাট করে ২০ ওভার শেষে ৫ উইকেটে দলটি দাঁড় করায় ২১৩ রানের বিশাল সংগ্রহ। জবাব দিতে নেমে ১৪৩ রানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস।

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশকে যে নিয়মিত ভোগাত সেই তিলকরত্নে দিলশান লিজেন্ডস ক্রিকেটেও বাংলাদেশের মাথা ব্যথার কারণ হয়েছে। তার অলরাউন্ড নৈপুণ্যের কাছেই আজ হারল বাংলাদেশ লিজেন্ডস। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৫১ রান করার পাশাপাশি বল হাতে ৩ উইকেট নেন তিনি।

আগে ব্যাট করা শ্রীলঙ্কার হয়ে দুই ওপেনার মাহেলা উদাওয়াত্তে এবং সনাত জয়সুরিয়া মিলে ওপেনিং জুটিতে তোলেন ৫৬ রান। ২৫ বলে ৩৭ রান করে আউট হন জয়সুরিয়া। ২৭ বলে ৪৩ রান করেন উদাওয়াত্তে। অধিনায়ক তিলকারত্নে দিলশান ৩০ বলে করেন ৫১ রান। ৭টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার মারেন তিনি।

চামারা সিলভা ২৪ বলে অপরাজিত থাকেন ৩৪ রানে। ৮ বলে ১৫ রান করেন উপুল থারাঙ্গা এবং ৪ বলে ১৭ রান করেন ইসুরু উদানা। বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট নেন শাহাদাত হোসেন, মোহাম্মদ শরিফ, আলমগীর কবির, আব্দুর রাজ্জাক এবং ইলিয়াস সানি।

জবাব দিতে নেমে বাংলাদেশ নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। দুই ওপেনার আফতাব আহমেদ ও নাজিম উদ্দিন আউট হন যথাক্রমে ৪ ও ৭ রানে। তুষার ইমরানের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৫২ রান, ৫৪ বলে এই রান করেন তিনি। ১৬ বলে ২৯ রান করেন আবুল হাসান রাজু। ১৩ বলে ১৮ রান করেন অলক কাপালি। ৬ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন আলমগীর কবির।

news24bd.tv/সাব্বির