নিজ জেলাতেও ছাদ খোলা গাড়িতে বরণ করা হবে কলসিন্দুর কন্যাদের
নিজ জেলাতেও ছাদ খোলা গাড়িতে বরণ করা হবে কলসিন্দুর কন্যাদের

নিজ জেলাতেও ছাদ খোলা গাড়িতে বরণ করা হবে কলসিন্দুর কন্যাদের

সৈয়দ নোমান, ময়মনসিংহ

নারী ফুটবলারদের কল্যাণেই দূর থেকে পাহাড়ি সৌন্দর্যের অবারিত হাতছানি দেওয়া কলসিন্দুর এখন বিশ্ব ফুটবলের মানচিত্রে হয়ে উঠেছে অনন্য একটি গ্রাম।

নিজেদের প্রতিভা, সাহস আর ইচ্ছাশক্তির মিশেলে সময়ের ঘূর্ণায়মান স্রোতে পাল তুলে তারা একেকজন এখন সুপারস্টার। দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশেও ছড়িয়েছে তাদের নাম-যশ-খ্যাতি।

তাই হিমালয় জয় করা ফুটবলকন্যাদের অভ্যর্থনায় বর্ণিল আয়োজন করা হচ্ছে তাদের নিজ জেলা ময়মনসিংহে।

সানজিদা-মারিয়াসহ আট ফুটবলারকে বরণ করতে নেওয়া টানা দুই দিনব্যাপী অনুষ্ঠান করা হচ্ছে। জেলা শহরে ছাদ খোলা গাড়িতে ঘুরবেন ফুটবলকন্যারা।

এরপর তারা সংবর্ধিত হবেন তাদের নিজ গ্রাম কলসিন্দুরেও। সাফ চ্যাম্পিয়নশিপ ট্রফি জয়ী বাংলাদেশ দলে থাকা কলসিন্দুরের আট ফুটবলকন্যা সানজিদা আক্তার, মারিয়া মান্ডা, শামছুন্নাহার সিনিয়র, শামছুন্নাহার জুনিয়র, শিউলি আজিম, তহুরা খাতুন, সাজেদা আক্তার ও মার্জিয়া আক্তারকে বরণ নিয়ে চলছে উৎসবের আমেজ।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ফুটবল ফেডারেশন যৌথভাবে আগামী বৃহস্পতিবার এবং রেঞ্জ ডিআইজির পক্ষ থেকে শুক্রবার সংবর্ধনা দেয়া হবে। আট ফুটবলারকে ঢাকা থেকে ময়মনসিংহে আনার জন্য কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নারী ফুটবল টিমের ম্যানেজার মালা রাণী সরকার এবং ফুটবল ফেডারেশন ময়মনসিংহ শাখার কর্মকর্তা বোরহান উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

মালা রাণী সরকার জানান, বৃহস্পতিবার সকালে ঢাকার ফুটবল ফেডারেশন কার্যালয় থেকে ফুটবলকন্যারা সড়কপথে ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা দেবেন। পথে ভালুকা ও ত্রিশাল উপজেলা এলাকায় সড়কের উপর ১০ মিনিট করে বিরতি নেবে তাদের গাড়ি বহর। গাড়িতে অবস্থান করা ফুটবলারদের ফুল দিয়ে বরণ করে নেবে স্থানীয়রা।

এরপর ময়মনসিংহ সদরের সিবিএমসি হাসপাতালের সামনে থেকে তাদের ছাদখোলা গাড়িতে করে শোভাযাত্রাসহ ময়মনসিংহ নগরীর প্রধান সড়ক ঘুরে সার্কিট হাউজে নেওয়া হবে। সেখানে দুপুরে খাবারের পর শিল্পাচার্য জয়নুল আবেদীন পার্কের বৈশাখী মঞ্চে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও ফুটবল ফেডারেশন যৌথভাবে তাদের সংবর্ধনা দেবে। পরের দিন রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংবর্ধনা দেওয়া হবে। সেদিনই ফুটবলাররা তাদের নিজ গ্রামে যাবেন। স্কুলের পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রীকে রাখার জন্য চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে, ফুটবলারদের বরণ করতে প্রস্তুত ধোবাউড়া উপজেলা প্রশাসনও। এছাড়াও, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, ইউনিয়ন পরিষদ ও কলসিন্দুর স্কুলও পৃথক অনুষ্ঠানের আয়োজন করছে।

ধোবাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া নাজনিন জানান, ময়মনসিংহ শহর থেকে ফুটবলারদের ফিরতে শুক্রবার রাত হয়ে গেলে শনিবার অনুষ্ঠান করা হবে। এসময় তাদের আর্থিক পুরস্কারও প্রদান করা হবে।

news24bd.tv/তৌহিদ