তিউনিসিয়াকে নিয়ে ব্রাজিলের ছেলেখেলা  
তিউনিসিয়াকে নিয়ে ব্রাজিলের ছেলেখেলা  

সংগৃহীত ছবি

ফিফা প্রীতি ম্যাচ 

তিউনিসিয়াকে নিয়ে ব্রাজিলের ছেলেখেলা  

অনলাইন ডেস্ক

ফিফা প্রীতি ম্যাচে আফ্রিকার দল তিউনিসিয়াকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করল ব্রাজিল। বুধবার ফ্রান্সের প্যারিসে দলটিকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে সেলেসাওরা। দলের জয়ে জোড়া গোল করেছেন বার্সেলোনা ফরোয়ার্ড রাফিনিয়া। একটি করে গোল পেয়েছেন নেইমার, রিচার্লিসন এবং পেদ্রো।

বলতে গেলে পার্ক দে প্রিন্সেস নেইমারের ঘরের মাঠই। ক্লাব পিএসজির হয়ে এ মাঠে যে সারাবছর আনাগোনা তার। পরিচিত ভেন্যুতে নেইমার খেলেছেনও দারুণ। যদিও তার গোলটি এসেছে পেনাল্টি থেকে।

বিশ্বকাপের আগে এটাই ছিল ব্রাজিলের শেষ প্রীতি ম্যাচ। ৫-১ গোলের জয়ে তাই প্রস্তুতিটা দারুণভাবেই সারল পাঁচবারের বিশ্বজয়ীরা।

ম্যাচের শুরুতে ব্রাজিলের হয়ে গোলখাতা খোলেন রাফিনিয়া। ১১ মিনিটে কাসেমিরোর সহায়তায় গোল করেন তিনি। ৭ মিনিট পর অবশ্য গোল হজম করে তারা। ম্যাচে সমতা ফেরান তিউনিসিয়া ডিফেন্ডার মোনতাসার তালবি। তবে ওখানেই শেষ তিউনিসিয়ার প্রতিরোধ। এরপর আরও চারটি গোল পায় ব্রাজিল।

ম্যাচের ৪২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিউনিসিয়া ডিফেন্ডার ডাইলান ব্রন। তবে তার মাঠ ছাড়ার আগেই আরও তিনটি গোল হজম করে জালেল কাদরির দল। রাফিনিয়ার পাসে ১৯ মিনিটে গোল করেন টটেনহাম ফরোয়ার্ড রিচার্লিসন। নেইমার পেনাল্টি থেকে গোলটি করেন ২৯ মিনিটে। বিরতির আগে ৪০ মিনিটে তিউনিসিয়ানদের জালে আরেকবার বল পাঠান রাফিনিয়া।

দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষ শিবির একজন কম নিয়ে খেললেও সফলতা পাচ্ছিল না ব্রাজিল। ভিনিসিয়ুস জুনিয়র, অ্যান্থনি, রেনান লোদিদের নামিয়ে কাজ হয়নি কোনো। তবে আরেক বদলি পেদ্রো ৭৪ মিনিটে তিউনিসিয়া রক্ষণ ভাঙেন। পান গোলের দেখা।

শেষতক স্কোরশিটে আর কেউ নাম তুলতে না পারলে ৫-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে তিতে বাহিনী।

news24bd.tv/সাব্বির