মানবসেবায় রোটারিয়ানরা প্রশংসনীয় কাজ করছেন: স্পিকার

সংগৃহীত ছবি

মানবসেবায় রোটারিয়ানরা প্রশংসনীয় কাজ করছেন: স্পিকার

মানবসেবায় নিয়োজিত থেকে রোটারিয়ানরা প্রশংসনীয় কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, ‘সমাজের দরিদ্র, অবহেলিত ও সুযোগবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্য ও জীবনমান উন্নয়নে, কর্মদক্ষতা বৃদ্ধিতে, উদ্যোক্তা সৃষ্টিতে রোটারী ক্লাব গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। ’

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার বনানীস্থ রোটারি ক্লাব অব মেট্রোপলিটান ঢাকা আয়োজিত ৪০তম ইন্সটলেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এ সব কথা বলেন।

৪০তম ইন্সটলেশন কমিটির সভাপতি রোটারিয়ান আবু আফসারুল হায়দার ক্লাবের ওপর রিপোর্ট প্রদান করেন।

পরে সাবেক প্রেসিডেন্ট রোটারিয়ান ওয়াফি মেহনাজ খান, ২০২২-২৩ সময়কালের সভাপতি রোটারিয়ান আবিদা আলী এবং বিশেষ অতিথি হিসেবে আরআই ডিস্ট্রিক্ট ৩২৮১ এর গভর্নর ইঞ্জিনিয়ার এম এ ওহাব বক্তব্য দেন। এ সময় ক্লাবের ২০২২-২৩ সময়কালের নতুন সদস্য, ট্রাস্টি বোর্ডের সদস্য, আরসিএমডি বোর্ডের সদস্যদের পরিচয় করিয়ে দেওয়া হয়।

শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমাজের সর্বস্তরে নারীদের সমঅধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করেছেন এবং নারীর সমঅধিকারকে তিনি সংবিধানিক ভিত্তি দিয়েছিলেন। বঙ্গবন্ধুর নির্দেশিত পথ ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নারীদের জীবনমান উন্নয়নে নিরলস কাজ করে চলেছেন।

’ নারী শিক্ষার প্রসার, লিঙ্গ বৈষম্য দূরীকরণ, মাতৃস্বাস্থ্য উন্নয়ন, শিশু মৃত্যু ও মাতৃমৃত্যু রোধসহ নারীর কর্মসংস্থান সৃষ্টিতে প্রধানমন্ত্রী এ দেশকে উল্লেখযোগ্য সফলতা এনে দিয়েছেন বলে স্পিকার উল্লেখ করেন।

তিনি বলেন, ‘সাফ ফুটবলে নারীদের সাফল্য, পর্বতারোহী নিশাত মজুমদার ও ওয়াসফিয়া মজুমদারের এভারেস্টজয়ই বাংলাদেশের নারীদের অগ্রসরতার প্রমাণ। ’ তিনি এ অনুষ্ঠানে সমাজে গুরুত্বপূর্ণ অবদান রাখা নারীদের সম্মাননা প্রদানের জন্য ধন্যবাদ জানান।  

অনুষ্ঠানে ওম্যান অব ইনফ্লুয়েন্স প্যানেলের সদস্যদের সম্মাননা প্রদান করা হয় এবং তাদের কাজ, সমাজে তাদের অবদান, কাজের পরিবেশ ও চ্যালেঞ্জগুলো নিয়ে আলোচনা হয়।

এ সময় তিনি নতুন প্রেসিডেন্টের সাফল্য কামনা করেন এবং উন্নত সমাজ বিনির্মানে রোটারি ক্লাব কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ অনুষ্ঠানে রোটারি ক্লাব অব মেট্রোপলিটান ঢাকার সদস্যবৃন্দ, বিভিন্ন রোটারি ক্লাবের প্রেসিডেন্ট, ফেলো ও সদস্যবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

news24bd.tv/ইস্রাফিল