২০২৬ বিশ্বকাপ পর্যন্ত স্কালোনির অধীনেই আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

২০২৬ বিশ্বকাপ পর্যন্ত স্কালোনির অধীনেই আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

চিলির বিপক্ষে ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে হারের আক্ষেপ নিয়ে অবসরের ঘোষণা দিয়েছিলেন লিওনেল মেসি। আর্জেন্টিনার কোচের দায়িত্ব নেয়ার আগে সেই অভিমান ভাঙান লিওনেল স্কালোনি। পরে মেসির হাতে উঠেছে দুটি শিরোপা। এখন অপেক্ষা আজন্ম আক্ষেপ বিশ্বকাপ শিরোপা খরা ঘোচানোর।

সে পথেই রয়েছে আলবিসেলেস্তেরা। বিশ্বকাপ সামনে রেখে প্রীতে ম্যাচে মেসি ছড়াচ্ছেন দ্রুতি। তাতে আশার পালে ফের লেগেছে হাওয়া। সবশেষ জামাইকার বিপক্ষেও জোড়া গোল পেয়েছেন মেসি।
আর্জেন্টিনার জয়ের দিনে সমর্থকদের খুশির সংবাদ দিয়েছেন, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়া।

সাম্প্রতিক সময়ে লিওনেল স্কালোনির অধীনে উড়ছে আর্জেন্টিনা। অন্যতম সেরা ছন্দে রয়েছে পুরো দল। তবে বিশ্বকাপের পরপরই স্কালোনির সাথে আর্জেন্টিনার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে সেটি বাড়িয়ে ২০২৬ সাল পর্যন্ত টেনে নিতে চাই আর্জেন্টিনা। মেসির জোড়া গোলে জামাইকাকে ৩-০ ব্যবধানে হারানোর পর ক্লদিও তাপিয়া জানিয়েছেন এমনটিই।

টুইটারে স্কালোনিকে নিয়ে আর্জেন্টিনা ফুটবল প্রধান লিখেছেন, ‘আমি গর্বের সাথে আপনাদের জানাচ্ছি, ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত লিওনেল স্কালোনির আর্জেন্টিনা কোচ থাকাটা নিশ্চিত করেছি আমরা। তার দারুণ এই দলীয় প্রকল্পের উপর আস্থা রাখছি আমরা। ’

স্কালোনির চুক্তি নবায়নের বিষয়টি শুধু আর্জেন্টিনা ফুটবল কর্তারাই নন, চেয়েছিলেন দলের ফুটবলাররাও। তার চুক্তির আনুষ্ঠানিক ঘোষণার পরই টুইটারে এই সিদ্ধান্তকে অভিবাদন জানিয়েছেন রদ্রিগো ডি পল। তিনি লিখেন, ‘স্কালোনি আমাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। তিনি এই গ্রুপের প্রধান। আমরা যা অর্জন করেছি, তার প্রধান স্থপতি ছিলেন তিনি। ’

নিকলাস অটামেন্ডির ভাষ্য, ‘স্কালোনি এমন একজন লোক, যিনি সবসময় চান দল সর্বশেষ্ঠ উপায়ে কাজ করুক। ’

উল্লেখ্য, সবশেষ রাশিয়া বিশ্বকাপে পর আর্জেন্টিনা অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নির্বাচিত হন স্কালোনি। এরপর ২০২২ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি পাকা হয় তার। এ সময়ে তার অধীনে ৪৯ ম্যাচ মাঠে নেমেছে আর্জেন্টিনা। যেখানে ৩২ ম্যাচে জয়ের পাশাপাশি ১৩টি ড্র রয়েছে। হেরেছে কেবল ৪ ম্যাচে।  

এ সময়ে তার অধীনে দীর্ঘ ২৮ বছরের কোপা আমেরিকা শিরোপা খরা কাটিয়েছে আর্জেন্টিনা। এরপর ইতালিকে হারিয়ে ফিনালিসিমাও জিতেছে। এখন অপেক্ষা মেসির আজন্ম আক্ষেপ বিশ্বকাপ শিরোপা জয়। স্কালোনির দল মেসিকে সেটি উপহার দিতে চায়। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপের মিশন শুরু করবে স্ক্যালোনির দল।

news24bd.tv/আমিরুল