আর্জেন্টিনার হয়ে মেসির সেঞ্চুরি
আর্জেন্টিনার হয়ে মেসির সেঞ্চুরি

সংগৃহীত ছবি

আর্জেন্টিনার হয়ে মেসির সেঞ্চুরি

অনলাইন ডেস্ক

ম্যাচে নামার আগেই জানা গিয়েছিল মেসিকে ছাড়ায় জামাইকার বিপক্ষে ঘরের মাঠে খেলবে আর্জেন্টিনা। শারীরিক অসুস্থতা ও ঠান্ডা-জ্বরের কারণে মাঠে নামবেন না আর্জেন্টাইন মহাতারকা। তবে অসুস্থতা পেছনে ফেলে দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে লওতারো মার্তিনেজের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। তার আগ পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল আর্জেন্টিনা।

মেসি মাঠে নামার পরপরই দৃশ্যপটে ভিন্নতা আসে। আর্জেন্টিনা ফেরে চেনা ছন্দে। জোড়া গোল করে দলকে সহজ জয় উপহার দেন মেসি। এ জয়ে আর্জেন্টিনার হয়ে সেঞ্চুরি করেছেন মেসিও।

জাতীয় দলের হয়ে শততম জয় পেয়েছেন মেসি। একই সাথে জোড়া গোল করে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোল করাদের তালিকায় তিন নম্বরে উঠে এসেছেন তিনি। মেসির বর্তমান গোল সংখ্যা ১৬৪ ম্যাচে ৯০।

জামাইকার বিপক্ষে ৮৭ ও ৮৯ মিনিটে দুটি গোল করেন মেসি। তাতে সহজ জয় পায় আর্জেন্টিনা। জোড়া গোলের দিনে মেসি ছাড়িয়ে গেছেন মালয়েশিয়ার সাবেক ফুটবলার মোখতার দাহারিকে। তার গোল সংখ্যা ১৪২ ম্যাচে ৮৯। সর্বোচ্চ গোল দাতার তালিকায় সবার উপরে রয়েছেন পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। তার গোল সংখ্যা  ১৯১ ম্যাচে ১১৭ গোল। ১৪৮ ম্যাচে ১০৯ গোল দিয়ে দুইয়ে আছেন ইরানের সাবেক স্ট্রাইকার আলী দাইয়ি।

উল্লেখ্য, ২০০৫ সালে হাঙ্গেরির বিপক্ষে প্রীতি ম্যাচে জাতীয় দলের অভিষেকের পর এ নিয়ে ১০০ জয় পেলেন আর্জেন্টাইন কিংবদন্তি। জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ জয়ের তালিকায় পাঁচে মেসি। স্পেনের ডিফেন্ডার সের্হিও রামোস ১৮০ ম্যাচে ১৩১ জয় নিয়ে শীর্ষে। স্পেনেরই সাবেক গোলকিপার ইকার ক্যাসিয়াস ১৬৭ ম্যাচে ১২১ জয় নিয়ে দুইয়ে, পর্তুগালের ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো ১৯০ ম্যাচে ১১২ গোল নিয়ে তিনে এবং মেক্সিকোর সাবেক ডিফেন্সিভ মিডফিল্ডার আন্দ্রে গুয়ার্দাদো ১৭৭ ম্যাচে ১০১ জয় নিয়ে চারে।

news24bd.tv/আমিরুল