বিএনপির গণসমাবেশের কর্মসূচি ঘোষণা

সংগৃহীত ছবি

বিএনপির গণসমাবেশের কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, দলের নেতা-কর্মীদের হত্যা, হামলা-মামলা, গ্রেপ্তারের প্রতিবাদ এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ৮ অক্টোবর থেকে সারা দেশের বিভাগীয় পর্যায়ে গণ-সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ৮ অক্টোবর চট্টগ্রামে শুরু হয়ে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে এই কর্মসূচির সমাপ্তি ঘটবে।

আজ বুধবার গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।  গত সোমবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

দলের এ সিদ্ধান্ত জানাতেই বুধবার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, সরকার কর্তৃক , নিত্যপ্রয়োজনীয় দ্রব্যর মূল্য বৃদ্ধি, চলমান আন্দোলনে  ৫ জন হত্যার প্রতিবাদে, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি এবং নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে ৮ অক্টোবর থেকে সারা দেশে বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম ছাড়াও ১৫ অক্টোবর ময়মনসিংহ, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা এবং ৩ ডিসেম্বর রাজশাহীতে গণ সমাবেশ অনুষ্ঠিত হবে।  

news24bd.tv/আলী