রুদ্ধশ্বাস জয়ে এগিয়ে গেল পাকিস্তান 
রুদ্ধশ্বাস জয়ে এগিয়ে গেল পাকিস্তান 

সংগৃহীত ছবি

রুদ্ধশ্বাস জয়ে এগিয়ে গেল পাকিস্তান 

অনলাইন ডেস্ক

আবারও রোমাঞ্চ ছড়াল পাকিস্তান-ইংল্যান্ড লড়াই। করাচিতে সিরিজের চতুর্থ টি২০ ম্যাচে অসাধ্য সাধন করেই জিতেছিল পাকিস্তান। আজ লাহোরে পঞ্চম ম্যাচে ইংল্যান্ড ছিল অনেকটা সে পথেই। তবে শেষ ওভারে আমের জামাল দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানকে এনে দিলেন ৬ রানের জয়।

ফলে ৭ ম্যাচ টি২০ সিরিজে ৩-২ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

অথচ পাকিস্তানকে মাত্র ১৪৫ রানে বেঁধে ফেলে সিরিজে এগিয়ে যাওয়ার সুযোগ প্রথম এসেছিল ইংল্যান্ডের সামনেই। কিন্তু লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে লক্ষ্য তাড়ায় নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। মঈন আলী শেষ পর্যন্ত চেষ্টা করে গেছেন ঠিকই।

কিন্তু দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে পারেননি। ইংল্যান্ড থামে ১৩৯ রানে।

পঞ্চম টি২০ ম্যাচ জিততে শেষ ওভারে ইংল্যান্ডের দরকার ছিল ১৫ রান। এমন গুরুত্বপূর্ণ সময়ে পাক অধিনায়ক বাবর আজম বল তুলে দেন অভিষিক্ত আমের জামালকে। প্রথম দুই বল ডট নিয়ে স্নায়ু পরীক্ষায় পাসও করেন জামাল। এরপর একটি ছক্কা হজম করলেও নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ ওভারে ৮ রানের বেশি খরচ করেননি তিনি।

ইংল্যান্ড ম্যাচ জটিল করে তোলে নিজেদের ব্যাটিং ইনিংসে। প্রথম ওভারেই ১ রান করে ফিরে যান অ্যালেক্স হেলস। আরেক ওপেনার ফিলিপ সল্টও টেকেননি বেশিক্ষণ। ৩ রান করে হারিফ রউফের শিকার তিনি। এরপর অল্প সময়ের মধ্যে বেন ডাকেট (১০), হ্যারি ব্রুক (৪) এবং দাবিদ মালানকে (৩৫ রান) হারায় ইংল্যান্ড।

ছয়ে নেমে মঈন আলী টিকে ছিলেন একদম শেষ পর্যন্ত। শেষ ওভারে একটি ছক্কা মেরে ফিফটি করার পাশাপাশি ইংল্যান্ডকে জয়ের সুবাতাস পাইয়ে দিয়েছিলেন এই অলরাউন্ডার। কিন্তু জামালের বুদ্ধিদীপ্ত বোলিংয়ের সঙ্গে শেষ পর্যন্ত আর পেরে ওঠেননি তিনি।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২ উইকেট শিকার করে রউফ। যদিও খরুচে বোলিং করেন তিনি। ৪ ওভারে দেন ৪১ রান। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ নেওয়াজ, ওয়াসিম জুনিয়র, শাদাব খান, ইফতিখার আহমেদ এবং আমের জামাল।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তান ১৪৫ রানের পুঁজি পায় মোহাম্মদ রিজওয়ানের একক কৃতিত্বে। তার ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ ৬৩ রান। তিনি ছাড়া পাকিস্তানের হয়ে আর মাত্র দুই ব্যাটার পান দুই অংকের রানের দেখা। ইফতিখার করেন ১৫ রান। জামালের ব্যাট থেকে আসে ১০ রান।

ইংল্যান্ডের হয়ে দারুণ বোলিং করেন মার্ক উড। ৪ ওভার বোলিং করে মাত্র ২০ রান খরচায় ৩ উইকেট নেন তিনি। দুটি করে উইকেট তুলে নেন স্যাম কারান এবং ডেভিড উইলি।

news24bd.tv/সাব্বির