ইনবক্সে পাঠানো যাবে না নগ্ন ছবি, বিশেষ ফিচার আনছে ইনস্টাগ্রাম 
ইনবক্সে পাঠানো যাবে না নগ্ন ছবি, বিশেষ ফিচার আনছে ইনস্টাগ্রাম 

সংগৃহীত ছবি

ইনবক্সে পাঠানো যাবে না নগ্ন ছবি, বিশেষ ফিচার আনছে ইনস্টাগ্রাম 

অনলাইন ডেস্ক

অনিচ্ছা সত্ত্বেও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রায়শই নগ্ন ছবি সামনে চলে আসে। তাতে বিব্রত হতে হয় অনেককেই। তবে বিপত্তি বাধে ইনবক্সে নগ্ন ছবি এলে। অনেকেই ইনবক্সে নগ্ন ছবি দিয়ে থাকেন প্রিয় জনকেও খুশি রাখতেও।

পরে সেই সব ছবি নানা সময় হয়ে দাঁড়ায় বিপত্তির কারণ। তবে এসব ছবির ব্যাপারে এবার কঠোর হতে যাচ্ছে যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রামের পক্ষ থেকে জানানো হয়েছে, বহু ক্ষেত্রেই নারীদের ইনবক্সে বিভিন্ন পরিচিত বা অপরিচিত ব্যক্তি আপত্তিকর ছবি বা ভিডিও পাঠান। যার জেরে বিপদেও পড়তে হয় পরবর্তীতে।

তবে এবার থেকে সেই সুযোগ থাকছে না। মেসেজে নগ্ন ছবি বা ভিডিও পাঠানো হলেই সেটি সাথে সাথেই আটকে দেয়া হবে। এমনই একটি ফিচার আনতে যাচ্ছে ইনস্টাগ্রাম।

ফলে আগামীতে সাইবারফ্ল্যাশিং থেকে মুক্ত থাকবেন এই যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, এই ফিচারটি ব্যবহারকারীদের অত্যন্ত সাহায্য করবে। তবে বর্তমানে এই ফিচারটির কাজ একেবারেই প্রাথমিক স্তরে রয়েছে বলেই জানা গেছে।

মেটার পক্ষ থেকে টুইটারে এক ডেভেলপার এ বিষয়ে একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। সেখানে তিনি লেখেন, চ্যাটে নগ্নতা প্রতিরোধের কাজ চালাচ্ছে ইনস্টাগ্রাম। চ্যাটে নগ্ন ছবি ভিডিও থাকলে তা টেকনোলজির মাধ্যমে ঢেকে দেয়া হবে। অর্থাৎ ছবিগুলি ব্লার অবস্থায় দেখাবে। ওই ছবি অ্যাক্সেসের অনুমতিও পাবে না ব্যবহারকারীরা।

নতুন এই ফিচারটি চালু হলে বেশ সুবিধা পাবে নারীরা। চাইলেও আর তাদের কাছে নগ্ন ছবি চেয়ে বাধ্য করতে পারবে না কেউ। ফলে অনাকাঙ্ক্ষিত বিড়ম্বনা এড়ানো যাবে সহজেই।

news24bd.tv/আমিরুল

সম্পর্কিত খবর