আসামে ব্রহ্মপুত্র নদীতে নৌকাডুবি, ২০ জন নিখোঁজ
আসামে ব্রহ্মপুত্র নদীতে নৌকাডুবি, ২০ জন নিখোঁজ

সংগৃহীত ছবি

আসামে ব্রহ্মপুত্র নদীতে নৌকাডুবি, ২০ জন নিখোঁজ

অনলাইন ডেস্ক

ভারতের আসাম রাজ্যের ধুবরিতে ব্রহ্মপুত্র নদীতে বহু স্কুল ছাত্র সহ প্রায় ৭৫ জনকে বহনকারী একটি যান্ত্রিক নৌকা ডুবে গেছে। নৌকাটিতে একজন জেলা কর্মকর্তাও ছিলেন। এ ঘটনায় ওই জেলা কর্মকর্তাসহ অন্তত ২০ জনের নিখোঁজ হওয়ার খবর জানিয়েছে, বার্তা সংস্থা পিটিআই।

ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) এবং স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স (এসডিআরএফ) কর্মীরা অনুসন্ধান ও উদ্ধার অভিযানে পরিচালনা করছেন।

আসাম রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা জ্ঞানেন্দ্র দেব ত্রিপাঠীকে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ‘ধুবরি জেলার ব্রহ্মপুত্র নদে দেশীয় তৈরি একটি নৌকা ডুবে গেছে। তল্লাশি ও উদ্ধারকারী দল অভিযান শুরু করেছে। আরও বিস্তারিত জানার অপেক্ষায় রয়েছেন তিনি। ’ 

বৃহস্পতিবার আসামের ধুবরি জেলার ব্রহ্মপুত্রে, একটি নির্মাণাধীন সেতুর কাছে ভাঙন পরিদর্শনের একটি দল নিয়ে যাচ্ছিল ওই নৌকাটি।

এর পরপরই নৌকা ডুবির ঘটনা ঘটে।

ধুবরির জেলা প্রশাসক এমপি আনবামুথান বলেন, ‘ধুবরি-ফুলবাড়ি সেতুর কাছে একটি ছোট চ্যানেল রয়েছে। দলটি একটি কাঠের নৌকায় চ্যানেল অতিক্রম করছিল। নৌকাটি কিছুতে আঘাত করলে উল্টে যায়। কেউ কেউ সাঁতার কেটে নিরাপদে যেতে সক্ষম হয়েছেন এবং অন্যদের উদ্ধার করা হয়েছে। নিখোঁজদের মধ্যে সার্কেল অফিসার সঞ্জু দাসও রয়েছেন। তাদের উদ্ধারের চেষ্টা চলছে এবং আমরা আশা করি খুব শীঘ্রই নিরাপদ এবং সুস্থ অবস্থায় তাদের পাওয়া যাবে। ’

news24bd.tv/আমিরুল