লিভার ট্রান্সপ্ল্যান্টেশন বিষয়ক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

লিভার ট্রান্সপ্ল্যান্টেশন বিষয়ক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি এ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে লিভার ট্রান্সপ্ল্যান্টেশন বিষয়ক একটি আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা ক্লাবে এসোসিয়েশনের সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাবের সভাপতিত্বে এই সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভারতের ব্যাঙ্গালুরুর নারায়ন হৃদয়ালয়ের প্রধান লিভার ট্রান্সপ্লান্ট সার্জন ডা. সঞ্জয় গোজা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (একাডেমিক) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আইয়ুব আল মামুন এবং হেপাটোবিলিয়ারি সার্জারি ও লিভার ট্রান্সপ্লান্টেশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহছেন চৌধুরী।

অনুষ্ঠানে সারা দেশ থেকে শতাধিক লিভার বিশেষজ্ঞ, হেপাটোবিলিয়ারি সার্জন, ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন বিশেষজ্ঞ ও লিভার বিভাগের রেসিডেন্টগণ অংশগ্রহণ করেন।

news24bd.tv/desk