ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন নিউজ-টোয়েন্টিফোরের মাসুদা লাবনী
ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন নিউজ-টোয়েন্টিফোরের মাসুদা লাবনী

প্রবাসীকল্যাণ মন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করছেন মাসুদা লাবনী

ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন নিউজ-টোয়েন্টিফোরের মাসুদা লাবনী

নিজস্ব প্রতিবেদক

অভিবাসন খাতের সাংবাদিকতায় অবদান রাখায় ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন নিউজ টোয়েন্টিফোরের মাসুদা লাবনীসহ ১৬ জন সাংবাদিক। মাসুদা লাবনী টেলিভিশন ক্যাটাগরিতে তৃতীয় হয়েছেন।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ব্র্যাক সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ এবং মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান এ সময় উপস্থিত ছিলেন।

 

অবৈধভাবে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে যারা ইউরোপ প্রবেশের চেষ্টা করছেন, তারা সরকারি ছাড়পত্র না নিয়েই ট্রাভেল এজেন্সির মাধ্যমে বিদেশ পাড়ি দিচ্ছেন। ফলে তাদের দায় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের নয় বলে মন্তব্য করেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ।  

এবার টেলিভিশন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছেন ইনডিপেনডেন্ট টেলিভশনের প্রতিবেদক সাবিনা ইয়াসমিন পুঁথি, দ্বিতীয় পুরস্কার জিতেছেন সময় টেলিভিশনের মার্জিয়া মুমু। অভিবাসন নিয়ে প্রোগ্রামে প্রথম হয়েছেন চ্যানেল টোয়েন্টিফোরের রিপোর্টার মোর্শেদ হাসিব।

এছাড়া পত্রিকা ও স্থানীয় সাংবাদিকদের হাতেও তুলে দেওয়া হয় অ্যাওয়ার্ড ও সনদ।

এ বছর সংবাদপত্র জাতীয় বিভাগে দৈনিক সমকালের রাজিব আহাম্মদ প্রথম পুরস্কার, প্রথম আলোর মানসুরা হোসাইন দ্বিতীয় এবং দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের আরাফাত আরা ও আজকের প্রত্রিকার মো. শাহরিয়ার হাসান (বর্তমানে দৈনিক বাংলায় কর্মরত) যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করেন। সংবাদপত্র আঞ্চলিক ক্যাটাগরিতে প্রথম হন দৈনিক চট্টগ্রাম খবরের ফারুক মুনীর, একুশে পত্রিকার শরীফুল ইসলাম দ্বিতীয় এবং সাপ্তাহিক চৌদ্দগ্রাম পত্রিকার মো. এমদাদ উল্যাহ তৃতীয় স্থান অধিকার করেন।   

অনলাইন সংবাদপত্র বিভাগে প্রথম পুরস্কার পেয়েছেন জাগোনিউজ ২৪ অনলাইনের  জাহাঙ্গীর আলম। দ্বিতীয় হন দৈনিক প্রথম আলোর মো. মহিউদ্দিন এবং যুগ্মভাবে তৃতীয় পুরস্কার পেয়েছেন দৈনিক বাংলার জেসমিন আকতার ও প্রবাসী ফ্রিল্যান্সার রাকিব হাসান।

প্রত্যেক বিজয়ী পুরস্কার হিসেবে একটি ক্রেস্ট, স্বীকৃতির সনদ এবং পুরস্কারের অর্থমূল্যের চেক গ্রহণ করেন।

news24bd.tv/ইস্রাফিল