বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ০৭ মিনিট আগে

রমিজ উদ্দিন কলেজের সামনে জেব্রা ক্রসিং-স্পিড ব্রেকার নির্মাণ করছে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক

রমিজ উদ্দিন কলেজের সামনে জেব্রা ক্রসিং-স্পিড ব্রেকার নির্মাণ করছে ডিএনসিসি

রাজধানীর কুর্মিটোলার শহীদ রমিজ উদ্দিন কলেজের সামনের সড়কে জেব্রা ক্রসিং ও স্পিডব্রেকার নির্মাণকাজ শুরু করেছে ঢাকা উত্তর  সিটি করপোরেশন (ডিএনসিসি)। 

আজ (৮ আগস্ট, বুধবার) সকালে এ কাজের উদ্বোধন করেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেসবাহুল ইসলাম।

উদ্বোধন শেষে সিইও মেসবাহুল ইসলাম বলেন, ‘পর্যায়ক্রমে আমরা সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সামনে জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকার নির্মাণ করবো। আজ রাতের মধ্যে কিছু কাজ সমাপ্ত করে ফেলবো। পাশাপাশি যেসব স্থানে জেব্রা ক্রসিংয়ের রং উঠে গেছে সেগুলো রং করে দেওয়ো হবে। যেখানে স্পিড ব্রেকার নেই সেখানে নির্মাণ করা হবে।’

জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকার নির্মাণ কাজের উদ্বোধন

গেল ২৯ জুলাই এই সড়কে র‌্যাডিসন হোটেলের বিপরীতে কালশী থেকে বিমানবন্দরগামী জাবালে নূর পরিবহনের দু’টি বাস প্রতিযোগিতা করে যাত্রী তুলতে গিয়ে শিক্ষার্থীদের চাপা দেয়। এতে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের উচ্চ মাধ্যমিক ১ম বর্ষের শিক্ষার্থী দিয়া খানম মিম ও ২য় বর্ষের শিক্ষার্থী আব্দুল করিম রাজীব নিহত হয়। এছাড়া আরও অন্তত ১২-১৩ জন শিক্ষার্থী আহত হয়।

এ ঘটনায় ওই দিন থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের টানা আন্দোলনে অনেকটা অচল হয়ে পড়ে রাজধানী। এরপর ওই স্কুলটিসহ রাজধানীর সব স্কুল ও কলেজের সামনে স্পিড ব্রেকার ও জেব্রা ক্রসিং নির্মাণের উদ্যোগ নেয় ডিএনসিসি।

জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকার নির্মাণ কাজের উদ্বোধনে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আনোয়ারুল ইসলামসহ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য