আন্তর্জাতিক পরিমণ্ডলে অনন্য উচ্চতায় শেখ হাসিনার নেতৃত্ব: স্পিকার
আন্তর্জাতিক পরিমণ্ডলে অনন্য উচ্চতায় শেখ হাসিনার নেতৃত্ব: স্পিকার

সংগৃহীত ছবি

আন্তর্জাতিক পরিমণ্ডলে অনন্য উচ্চতায় শেখ হাসিনার নেতৃত্ব: স্পিকার

অনলাইন ডেস্ক

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব শুধু দেশেই নয়, আন্তর্জাতিক পরিমণ্ডলে অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত। তিনি বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। নারীর ক্ষমতায়ন, দুর্যোগ মোকাবেলা, জলবায়ু পরিবর্তন, দারিদ্র্য বিমোচন, এমডিজি ও এসডিজির লক্ষ্য অর্জনের মূল নেতৃত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। ’ 

শেখ হাসিনার  ৭৬তম জন্মদিন উপলক্ষে সংসদ ভবনস্থ এলডি হলে পার্লামেন্ট মেম্বারস ক্লাব আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) এসব কথা বলেন তিনি।

 

অনুষ্ঠানে ‘হাসিনা: এ ডটার'স টেল' প্রামাণ্যচিত্রটি প্রদর্শন করা হয়। চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন জাতীয় সংসদ সভিবালয়ের ক্বারী মো. আবু রায়হান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এলডি হল প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন।

স্পিকার বলেন, ‘ছয় বছর নির্বাসনে থাকার পর ১৯৮১ সালে স্বদেশ প্রত্যাবর্তনের পর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব নিয়ে এখন পর্যন্ত দায়িত্ব পালন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি চারবারের নির্বাচিত প্রধানমন্ত্রী, যার রেকর্ড বিশ্বে বিরল। তাঁর পিতা জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপূর্ণ স্বপ্ন পূরণ ও দেশের মানুষের ভাগ্যন্নোয়ন তাঁর মূল দর্শন। ’

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ। বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল। তাঁর পিতার মতোই তিনি বাংলার মানুষকে ভালবাসেন। স্বজন হারানোর বেদনা নিয়ে তিনি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি আজ ষোল কোটি মানুষের আস্থার স্থলে পরিণত হয়েছেন। বাংলাদেশের নদ-নদী, প্রকৃতির সঙ্গে তাঁর নিবিড় সম্পর্ক। মানুষের দুঃখ-কষ্ট তিনি খুব কাছ থেকে দেখেছেন। মানুষের ভাগ্য পরিবর্তনের পাশাপাশি গণতন্ত্র পুনরুদ্ধারে তার কঠিন সংগ্রাম করতে হয়েছে। ২১ আগস্টের রাষ্ট্রীয় সন্ত্রাস মোকাবেলা করে তিনি সোনার বাংলা গড়ে তুলতে কাজ করছেন। ’ তার নেতৃত্বে উন্নত বাংলাদেশ নির্মাণে সবাইকে মনোনিবেশ করার আহ্বান জানান স্পিকার।

অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য সুবিদ আলী ভূঁইয়া, সংসদ সদস্য বেনজীর আহমেদ, সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, সংসদ সদস্য সুবর্ণা মোস্তফা, সংসদ সদস্য নাহিদ ইজাহার খান, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, সংসদ সদস্য অপরাজিতা হক,  সংসদ সদস্য নার্গিস রহমান, সংসদ সদস্য পারভীন হক সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

 news24bd.tv/ইস্রাফিল