পৌঁছাতে দেরি হওয়ায় পরীক্ষা দেয়া হলো না ৭ শিক্ষার্থীর
পৌঁছাতে দেরি হওয়ায় পরীক্ষা দেয়া হলো না ৭ শিক্ষার্থীর

সংগৃহীত ছবি

পৌঁছাতে দেরি হওয়ায় পরীক্ষা দেয়া হলো না ৭ শিক্ষার্থীর

লক্ষ্মীপুর প্রতিনিধি

পরীক্ষা শুরু হওয়ার ৪০ মিনিট পর কেন্দ্রে যাওয়ায় লক্ষ্মীপুরের ৭ শিক্ষার্থীকে দাখিলের (এসএসসি) জীববিজ্ঞান বিষয়ে পরীক্ষা দিতে দেওয়া হয়নি। তারা সবাই স্থানীয় চর আব্দুল্লাহ মাদরাসাতুল জামেয়াতুল ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার শিক্ষার্থী।  

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রামগতির আলেকজান্ডার কামিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জেলা প্রশাসকের নির্দেশে কেন্দ্র সুপারকে শোকজ করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ।

পরীক্ষায় অংশ নিতে না পারা শিক্ষার্থীরা হলেন, নুসরাত জাহান ইতি, আকিব হোসেন, শরীফুল ইসলাম, আরমান হোসেন, নিহা আক্তার, রোমানা আক্তারা ও জিয়া উদ্দিন শুভ।  

শিক্ষার্থীরা আরও জানান, তাদের প্রতিষ্ঠানের বিজ্ঞান বিষয়ে শিক্ষক রবি শংকর চন্দ্র দাস তাদেরকে জানান নির্ধারিত তারিখে জীববিজ্ঞান পরীক্ষা হবে না। তাই তারা ওইদিন পরীক্ষা কেন্দ্রে যাওয়ার কোন প্রস্তুতি রাখেনি। কিন্তু সকালে কেন্দ্র থেকে তাদেরকে অন্য এক মাদ্রাসা শিক্ষক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা জানান।

খবর পেয়ে হন্তদন্ত হয়ে কেন্দ্রে ছুটে আসেন। তবে তাদের কেন্দ্রে পৌছাতে ৪০ মিনিট দেরী হয়ে যায়। এ কারণে হল সুপার তাদের কেন্দ্রে প্রবেশে বাঁধা দেন। ফলে তাদেরকে পরীক্ষা না দিয়েই ফিরে আসতে হয়।

এ ব্যাপারে জানতে চাইলে হল সুপার ও আলেকজান্ডার কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তৈয়ব আলী জানান, ৪০ মিনিট পর কেন্দ্রে উপস্থিত হলে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়। তিনি বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। এজন্য নিয়ম অনুযায়ী তাদের পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হয়নি।

news24bd.tv/আজিজ