আওয়ামী লীগ নেতাকর্মীদের পূজামণ্ডপ পাহারা দেওয়ার নির্দেশ সেতুমন্ত্রীর

আওয়ামী লীগ নেতাকর্মীদের পূজামণ্ডপ পাহারা দেওয়ার নির্দেশ সেতুমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ মনেপ্রাণে অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, শারদীয় দুর্গোৎসবে দেশের মানুষের সম্প্রীতি কেউ যাতে নষ্ট করতে না পারে সে দিকে লক্ষ্য রাখতে হবে। আসন্ন দুর্গাপূজায় সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে দলের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

শুক্রবার সকালে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এই আহ্বান জানান তিনি।  

গতবারের কুমিল্লার ঘটনা উল্লেখ করে এ সময় কাদের বলেন, গতবার অসতর্ক থাকার কারণে এ ধরনের ঘটনা ঘটেছে ।

তবে এবার আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির মধ্যে রয়েছে বলে জানান তিনি। প্রয়োজনে আওয়ামী লীগ নেতা কর্মীদের পূজামণ্ডপ পাহারা দেওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে সামনে রেখে তারা আতঙ্কে থাকবে-উদ্বিগ্ন থাকবে এটা হতে পারে না। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান সবার ভোটের মূল্য সমান।

কারও ভোটের মূল্য বেশি, কারও কম না।

ওবায়দুল কাদের বলেন, আমি গতবারের দুর্ভাগ্যজনক অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। দরকার হলে মন্দিরে-মণ্ডপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পাহারায় থাকবে। তাদের পাশে আওয়ামী লীগের নেতাকর্মীরাও থাকবেন। আমরা আশা করি এই উৎসবে সবাই শরিক হবে।

তিনি আরও বলেন, সারা দেশের মন্দিরে মন্দিরে, মণ্ডপে মণ্ডপে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সতর্কভাবে পাহারা দিতে হবে। শেখ হাসিনার পক্ষ থেকে নির্দেশ দিচ্ছি।  

সভায় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

news24bd.tv/আজিজ