নন্দীগ্রামে ‘জালিয়াতি’ করে মাদ্রাসার অধ্যক্ষ হন মোশাররফ 

সংগৃহীত ছবি

নন্দীগ্রামে ‘জালিয়াতি’ করে মাদ্রাসার অধ্যক্ষ হন মোশাররফ 

বগুড়া প্রতিনিধি 

বগুড়ার নন্দীগ্রামে ইসলামপুর (ভূস্কুর) সিদ্দিকীয়া সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোশাররফ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে যোগ্যতা ও অভিজ্ঞতা না থাকা স্বত্বেও টাকার বিনিময়ে জালিয়াতির মাধ্যমে অধ্যক্ষ পদে নিয়োগ নেয়ার অভিযোগ রয়েছে বলে জানিয়েছে গভর্নিং কমিটি।
 
শুক্রবার সন্ধ্যায় মাদ্রাসার সভাপতি মো. তারেক হোসেন জানান, অবৈধভাবে অধ্যক্ষ পদে নিয়োগ পাওয়া মোশাররফ হোসেনকে বরখাস্ত করে প্রতিষ্ঠানের প্রভাষক আজাদুর রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অভিযোগের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে গত ২৫ সেপ্টেম্বর গভর্নিং বডির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সংক্রান্তে গত মঙ্গলবার মোশাররফ হোসেনকে দুটি নোটিশ পাঠানো হয়েছে।  

অভিযোগ সূত্রে জানা যায়, ১৯৮৯ সালে জেলার ধুনট উপজেলার নাংলু এম.কে.এম ফাজিল ডিগ্রি মাদ্রাসায় সহকারী মৌলভী পদে নিয়োগ পান মোশাররফ হোসেন। সেখানে প্রভাষক পদ এবং পরে উপাধ্যক্ষ পদে নিয়োগ পান। শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের কর্মকর্তার প্রতিবেদনে তার চাকরি অবৈধ প্রমাণিত হয়।

অভিযোগের কারণে তিনি এমপিওভূক্ত হতে পারেননি।

 ২০১১ সালের ১ ডিসেম্বরের তদন্ত প্রতিবেদন অনুযায়ী, মোশাররফ হোসেনের চাকরিতে যোগদানের বিষয়টি অবৈধ হওয়ায় বেতন ভাতা স্থগিতসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয় শিক্ষা মন্ত্রণালয়। ধুনটের নাংলু এম,কে,এম ফাজিল ডিগ্রি মাদ্রাসার ছাড়পত্র এবং অব্যহতিপত্র জমা না দিয়েই নন্দীগ্রামের ইসলামপুর (ভূস্কুর) সিদ্দিকীয়া সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ পদে অবৈধভাবে তৎকালীন গভর্নিং বডির সভাপতি সঙ্গে যোগসাজসে নিয়োগ হাতিয়ে নিয়েছেন।  
তিনি সরকারি নির্দেশনা অমান্য করে মোটা অংকের টাকার বিনিময়ে শহিদুল ইসলাম নামের ব্যক্তিকে অবৈধভাবে সহকারী গ্রন্থাগারিক পদে নিয়োগ দিয়েছেন। মাদ্রাসার শিক্ষক ও স্থানীয় লোকজনের মধ্যে গ্রপিং সৃষ্টির অভিযোগে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে গভর্নিং কমিটি।

এ ব্যাপারে সাময়িক বহিষ্কৃত অধ্যক্ষ মোশাররফ হোসেন বলেন, সব অভিযোগ ভিত্তিহীন। ছাড়পত্র এবং অব্যহতিপত্র জমা দিয়ে বৈধভাবেই যোগ্যতা ও অভিজ্ঞতার আলোকে ইসলামপুর (ভূস্কুর) মাদ্রাসায় যোগদান করেছি। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে অন্যায়ভাবে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে।  

news24bd.tv/আজিজ