দেখে নিন অস্ট্রেলিয়া বিশ্বকাপে বাংলাদেশ দলের জার্সি
দেখে নিন অস্ট্রেলিয়া বিশ্বকাপে বাংলাদেশ দলের জার্সি

সংগৃহীত ছবি

দেখে নিন অস্ট্রেলিয়া বিশ্বকাপে বাংলাদেশ দলের জার্সি

অনলাইন ডেস্ক

আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপ সামনে রেখে নিজেদের জার্সি সামনে আনছে দলগুলো। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। অষ্টম আসর সামনে রেখে অফিসিয়াল টিম জার্সি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। শুক্রবার রাতে বিসিবির ভেরিফাইড ফেসবুক পেজে এক প্রমু ভিডিওতে এ জার্সি প্রকাশ করা হয়।

লাল ও সবুজ রঙের মিশেলে প্রস্তুতকৃত জার্সিতে প্রাধান্য পেয়েছে সবুজের। জার্সিতে সুন্দরবন ও ও র‌য়্যাল বেঙ্গল টাইগারকে তুলে ধরা হয়েছে। একই সাথে বাংলাদেশের সম্ভাবনাময় পর্যটন শিল্পকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে এই জার্সিতে।

এবারের জার্সির থিমে প্রাধান্য পেয়েছে জামদানী, রয়্যাল বেঙ্গল টাইগার ও সুন্দরবন।

গাঢ় সবুজ রঙের সাথে ব্যবহার করা হয়েছে টকটকে লাল রঙ। রয়েছে জলছাপ। বুকের বাঁ পাশে বিসিবি ও ডান পাশে বিশ্বকাপের লোগো। বুকের নিচে সাদা রঙে লেখা দেশের নাম।

জার্সি প্রকাশের ক্ষণে বিশ্বকাপ ও নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল। টাইগারদের প্রথম গন্তব্য নিউজিল্যান্ড, সেখানে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি করে মোট চারটি ম্যাচ খেলবে টাইগাররা। ৭ ও ১৩ অক্টোবর পাকিস্তান এবং ৯ ও ১২ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে সাকিব আল হাসানের দল।

ত্রিদেশীয় সিরিজ শেষে সেপ্টেম্বরের ১৪ বা ১৫ তারিখ অস্ট্রেলিয়ার ব্রিসবেনে যাবে টাইগাররা। সেখানে আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলে বিশ্বকাপ মিশন শুরু করবে টাইগাররা। আগামী ১৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। ১৯ অক্টোবর দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, যারা বিশ্বকাপে আছে বাংলাদেশেরই গ্রুপেই।

আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ শেষে হোবার্টে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ২৪ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ বাছাইপর্ব থেকে উঠে আসা দল। নিজেদের দ্বিতীয় ম্যাচ আগামী ২৭ অক্টোবর। সুপার টুয়েলভে টাইগারদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

news24bd.tv/আমিরুল