বিশ্বকাপে চ্যাম্পিয়ন হোক বাংলাদেশ, চাওয়া মাহমুদউল্লাহর
বিশ্বকাপে চ্যাম্পিয়ন হোক বাংলাদেশ, চাওয়া মাহমুদউল্লাহর

সংগৃহীত ছবি

বিশ্বকাপে চ্যাম্পিয়ন হোক বাংলাদেশ, চাওয়া মাহমুদউল্লাহর

অনলাইন ডেস্ক

সব ঠিক থাকলে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিতেন তিনি। অথচ দলেই সুযোগ হয়নি তার। দুঃসময় বুঝি একেই বলে। বলছিলাম বাংলাদেশ টি-২০ দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের কথা।

তিনি এখন জাতীয় দল থেকে বহু দূরে। তাকে রেখেই অস্ট্রেলিয়া বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ। তবে দলকে শুভকামনা জানাতে ভুলেননি তিনি।

আসন্ন ত্রিদেশীয় সিরিজ এবং টি-২০ বিশ্বকাপের দলে নেই মাহমুদউল্লাহ রিয়াদ।

টাইগারদের নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। তবে দলে জায়গা না হলেও হাসিমুখেই শুভকামনা জানিয়েছেন তার রেখে যাওয়া দলকে। বিশ্বকাপগামী সতীর্থদের জন্য দোয়া জানিয়েছেন সাবেক টি-২০ অধিনায়ক।

টি-২০ দলে জায়গা হারানোর পর থেকেই অনেকটা আড়ালে ছিলেন মাহমুদউল্লাহ। এ সময়ে তাকে দলে ফেরাতে ভক্তরা নানা আবেদন করলেও কাজ হয়নি কিছুই। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) তাকে দেখা গিয়েছে হকির প্রথম ফ্র্যাঞ্চাইজি আসর ‘হকি চ্যাম্পিয়ন্স ট্রফির’ লোগো উন্মোচন অনুষ্ঠানে। বিশেষ অতিথিদের মধ্যে একজন ছিলেন মাহমুদউল্লাহ।

দেশের শীর্ষ হকি খেলোয়াড়দের সঙ্গে অন্যান্য খেলার তারকা ও বিনোদন জগতের তারকাদের উপস্থিতি ছিল এই আয়োজনে। মাহমুদউল্লাহর দারুণ স্বতঃস্ফূর্ত উপস্থিতি দেখা গেল সেখানে। অনুষ্ঠানে মাহমুদউল্লাহ রিয়াদ জানিয়েছেন, বাংলাদেশ বিশ্বকাপে ভালো করবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও জানিয়েছেন, আমরা চ্যাম্পিয়নও হতে চাই।

মাহমুদউল্লাহ বলেন, ‘প্রত্যাশা তো সবসময়ই থাকে। আমি বিশ্বাস করি, বিশ্বকাপে আমাদের দল ভালো করবে। আমার শুভকামনা সবসময়ই থাকবে। দোয়া করি, আমাদের দল যেন ভালো করে। ’

তখন তার কাছে জানতে চাওয়া হয়, কতটা ভালো আশা করেন তিনি? জবাবে মাহমুদউল্লাহর পাল্টা প্রশ্ন, 'আপনাদের প্রত্যাশা কেমন?' কয়েকজন সাংবাদিক তখন বলেন, ‘চ্যাম্পিয়ন হতে চাই। ’ তাদের সঙ্গে সুর মিলিয়ে মাহমুদউল্লাহ বলেছেন, ‘কেন নয়! আমিও চাই চ্যাম্পিয়ন হতে। ’

news24bd.tv/আমিরুল