পাকিস্তানে কেবিন ক্রুদের ‘অন্তর্বাস’ পরা বাধ্যতামূলক
পাকিস্তানে কেবিন ক্রুদের ‘অন্তর্বাস’ পরা বাধ্যতামূলক

সংগৃহীত ছবি

পাকিস্তানে কেবিন ক্রুদের ‘অন্তর্বাস’ পরা বাধ্যতামূলক

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সরকারি উড়োজাহাজ পরিষেবা সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ) কেবিন ক্রুদের পোশাকের ব্যাপারে কঠোর অবস্থান নিয়েছে। কেবিন ক্রুদের পোশাকের ব্যাপারে একটি নির্দেশনা দিয়েছে পিআইএ কর্তৃপক্ষ। সেই নির্দেশনায় কেবিন ক্রুদের অন্তর্বাস পরা ‘বাধ্যতামূলক’ করেছে পিআইএ।

বৃহস্পতিবার জারিকৃত নির্দেশনায় স্বাক্ষর করেন পিআইয়ের মহাব্যবস্থাপক আমির বশির।

তাতে বলা হয়েছে, ‘পিআইএ কর্তৃপক্ষ লক্ষ্য করছে যে কয়েকজন কেবিন ক্রু ভ্রমণ, হোটেলে অবস্থান ও বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করার সময় পোশাকের ব্যাপারে উদাসীন থাকছেন কিংবা ক্যাজুয়াল পোশাক পরছেন। ’

‘ব্যাপারটি খুবই উদ্বেগজনক। কারণ এ ধরনের অসচেতনতার কারণে কেবল ক্রুরাই অস্বস্তিকর অবস্থায় পরছেন না, বরং এয়ারলাইন্সেরও ওপরও তার নেতিবাচক প্রভাব পড়ছে এবং সংস্থার ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। ’

কর্মীদের ‘সঠিকভাবে পোশাক পরিধান’ ও সেই পোশাকের নিচে ‘অবশ্যই যথাযথ অন্তর্বাস পরতে হবে’ উল্লেখ করে পিআইয়ের মহাব্যবস্থাপক সাক্ষরিত সেই নির্দেশনায় আরও বলা হয়, ‘সংস্থার সকল পুরুষ ও নারী ক্রুর উচিত আমাদের সংস্কৃতি ও জাতীয় নৈতিকতার মানদণ্ড অনুযায়ী পোশাক পরা।

নতুন নিয়ম জারির পাশাপাশি তা ঠিকমতো মানা হচ্ছে কিনা— তদারক করা ও কোনো ক্রু যদি নিয়মের ব্যত্যয় করেন, সেক্ষেত্রে তা কর্তৃপক্ষকে জানাতে গ্রুমিং কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেছে পিআইএ।

news24bd.tv/আমিরুল