বাবরের রেকর্ডের রাতে সিরিজে ফিরেছে ইংল্যান্ড
বাবরের রেকর্ডের রাতে সিরিজে ফিরেছে ইংল্যান্ড

সংগৃহীত ছবি

বাবরের রেকর্ডের রাতে সিরিজে ফিরেছে ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

রেসে ফিরেছে ইংল্যান্ড। ষষ্ঠ ম্যাচে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে জয় তুলেছে ৩৩ বল ও ৮ উইকেট হাতে রেখে। তাতে শেষ ম্যাচ অবধি গড়াল ৩-৩ এ সমতায় থাকা সিরিজের ভাগ্য। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে আগামী ২ অক্টোবর মাঠে নামবে দু’দল।

লাহোরে এ দিন টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় ইংলিশরা। দলিয় ১৫ রানেই মোহাম্মদ হারিস ও শান মাসুদ ফিরলেও দলকে আগলে রেখেছিলেন অধিনায়ক বাবার আজম। মাঝে ভালো শুরু পেয়েছিল হায়দার আলি ও ইফতেখার আহমেদ। তবে ইনিংস বড় করতে পারেননি তারা।

১৪ বলে ১৮ রান করেন হায়দার। ২১ বলে ৩১ রান আসে ইফতেখারের ব্যাট থেকে। তবে অন্যপ্রান্তে অবিচল ছিলেন বাবর। শেষ পর্যন্ত থেকেছেন অপরাজিত। আর তাতে টি-২০-তে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করা হয়েছে তার।

বাকি ব্যাটারদের থেকে ভালো সহায়তা না পেলেও পাকিস্তানকে লড়াই করার মতো সংগ্রহ এনে দিয়েছিলেন বাবার। তাতে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৬৯ রান।

সিরিজে ফেরার মিশনে শুরু থেকেই ইংলিশ ওপেনার ফিল সাল্ট ছিলেন আগ্রাসী মেজাজে। অ্যালেক্স হ্যালস ১২ বলে ২৭ করে ফিরলেও রানে লাগাম টানেননি সাল্ট। মাঝে ডেভিড মালান ১৮ বলে ২৬ রান করে ফিরেছেন। কিন্তু অপর প্রান্তে সাবলীল ব্যাটে জয়ের লক্ষ্যে অবিচল ছিলেন সাল্ট। বাকি কাজটুকু সেরেছেন বেন ডাকেনকে নিয়ে।  

ডাকেন খেলেন ১৬ বলে ২৬ রানের ইনিংস। অন্যদিকে ৪১ বলে ৩ ছয় ও ১৩ চারে ৮৮ রানের অপরাজিত ইনিংস খেলে ইংলিশদের জিতিয়ে মাঠ ছাড়েন সাল্ট। আর তাতে সিরিজে টিকে রইল ইংলিশরা। এখন অপেক্ষা শেষ ম্যাচের নাটকীয়তা।

news24bd.tv/আমিরুল