ধর্ম যার যার, উৎসব সবার: স্বরাষ্ট্রমন্ত্রী

অনুষ্ঠানে বক্তৃতা করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ধর্ম যার যার, উৎসব সবার: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘ধর্ম যার যার, উৎসব সবার। আমরা হিন্দুদের পূজায় ও খ্রিস্টানদের বড় দিনে সবাই মিলে যাই। মুসলমানদের ঈদে সবাই একসঙ্গে উৎসব করি। এটাই হলো অসাম্প্রদায়িক বাংলাদেশ।

’ 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকালে ভোলার লালমোহন উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ‘শেখ হাসিনা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’র ফাইনাল খেলায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের দায়িত্ব নিয়েছেন বলেই দেশ আজ আলোকিত। তিনি দূরদর্শী ও জনপ্রিয় নেতা। বাংলাদেশের মানুষ মনে করে, যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবে, ততদিন দেশ আলোকিত থাকবে এবং এগিয়ে যাবে।

আসাদুজ্জামান  খান কামাল বলেন, ‘অসাম্প্রদায়িক চেতনার এ বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো হিন্দু, মুসলিম, খ্রিস্টান, বৌদ্ধ সবাই মিলে একটি অসাম্প্রদায়িক দেশ হবে। মহান স্বাধীনতা যুদ্ধে সবার রক্ত দিয়ে আমরা এই দেশ স্বাধীন করেছি। আমরা সবাইকে নিয়ে চলবো এবং সবাইকে নিয়ে চলছি। ’

মন্ত্রী বলেন, ‘গত বছরের কুমিল্লার মতো ঘটনা যাতে আর কেউ না ঘটাতে পারে সে ব্যাপারে আমরা ব্যবস্থা নিয়েছি। প্রত্যেক মণ্ডপে সিসি টিভির স্থাপন করতে বলা হয়েছে। মণ্ডপে ভলান্টিয়ার রাখার জন্য বলেছি। তারা ২৪ ঘণ্টা পূজা-মণ্ডপে উপস্থিত থাকবেন। মণ্ডপগুলোতে আনসার, পুলিশসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকবে। ’

উপজেলা ক্রীড়া সংস্থা ও নূরুন্নবী চৌধুরী শাওন ক্রীড়া ও শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে লালমোহন সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরার সভাপতিত্বে অনুষ্ঠানে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, বরিশাল রেঞ্জ পুলিশের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক মো. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বক্তৃতা করেন।

ফাইনাল খেলায় কালমা ও ধৌলিগরনগর ইউনিয়ন অংশগ্রহণ করে। এতে ধৌলিগরনগর ইউনিয়ন জয় লাভ করে। প্রধান অতিথি বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন। পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

news24bd.tv/ইস্রাফিল