বাংলাদেশ-থাইল্যান্ডের ম্যাচ দিয়ে পর্দা উঠছে নারী এশিয়া কাপের
বাংলাদেশ-থাইল্যান্ডের ম্যাচ দিয়ে পর্দা উঠছে নারী এশিয়া কাপের

সংগৃহীত ছবি

বাংলাদেশ-থাইল্যান্ডের ম্যাচ দিয়ে পর্দা উঠছে নারী এশিয়া কাপের

অনলাইন ডেস্ক

এশিয়ার মেয়েদের ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই নারী এশিয়া কাপে পর্দা উঠছে আজ। সকাল ৯টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ২ নম্বর মাঠে বাংলাদেশ-থাইল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আসর।  

শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশনে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচকে যদিও ছোট করে দেখছেন না নিগার সুলতানা। প্রথম ম্যাচে জয় নিয়ে শিরোপার দিকে একধাপ এগিয়ে থাকতে চান তিনি।

 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম হাতের তালুর মতই চেনা সুলতানাদের। তাইতো প্রতিপক্ষের থেকে এগিয়ে থাকবেন তারা। আত্ববিশ্বাসের তুঙ্গে থাকা বাংলাদেশ দলের অধিনায়ক শুক্রবার গণমাধ্যমের মুখোমুখি হন।

শিরোপা ধরে রাখার লক্ষ্য জানান তিনি, 'ভালো খেলার সময় আসলে শেষ।

ট্রফি যেহেতু আমাদের ছিল, চেষ্টা করব, ট্রফিটা যেন আমাদেরই থাকে। আর ভালো ক্রিকেট আমরা খেলছিও। লক্ষ্য অবশ্যই ভালো ক্রিকেট খেলা ও ট্রফি নেওয়া। '

'আপনারাই (গণমাধ্যমকর্মী) বলে দিলেন, মেয়েদের হোম ভেন্যু আসলে সিলেট। আমরা চেষ্টা করব এই হোম ভেন্যুর পুরো সুবিধা নেওয়ার জন্য। কারণ, আমরা এখানে বেশি ক্রিকেট খেলি। '

টি-২০ ফরম্যাটের টুর্নামেন্টে অংশ নিচ্ছে সাতটি দল। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, থাইল্যান্ড, আরব আমিরাত নারী দল ট্রফির জন্য লড়বে। রাউন্ড রবীন লিগের পর সেমিফাইনাল ও ১৫ অক্টোবর ফাইনাল অনুষ্ঠিত হবে।  প্রতিদিন দুটি করে ম্যাচ হবে।

এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল :

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), শামিমা সুলতানা, ফারাজানা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মন্ডল, সালমা খাতুন, সোবহানা মুস্তারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা ও সোহেলি আক্তার।

স্ট্যান্ড-বাই : মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া ও রাবেয়া খান।

news24bd.tv/আজিজ

এই রকম আরও টপিক