২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখের বেশি, মৃত্যু ১০৭৯ 
২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখের বেশি, মৃত্যু ১০৭৯ 

সংগৃহীত ছবি

২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখের বেশি, মৃত্যু ১০৭৯ 

অনলাইন ডেস্ক

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আকান্ত হয়ে এক হাজার ৭৯ জনের মৃত্যুর হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন চার লাখ ১৮ হাজার ৫৫৫ জন। শনিবার (১ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৭৩ হাজার ৮৫৬ জন আক্রান্ত হয়েছেন জার্মানিতে।

মৃত্যু বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে ১৯৭ জন মারা গেছেন।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ২৬১ জন এবং মারা গেছেন ৩৪ জন। জাপানে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬৪৬ জন এবং মারা গেছেন ১১১ জন।

 

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ২৮৬ জন এবং মারা গেছেন ১০৬ জন। ফিলিপাইনে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৪৮৯ জন এবং মারা গেছেন ৩১ জন।  

দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৪৬৬ জন এবং মারা গেছেন ৪২ জন। ব্রাজিলে মারা গেছেন ৭০ জন এবং সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৩৯২ জন।  

ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ৩৮ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৫০৫ জন এবং মারা গেছেন ৫০ জন। পোলান্ডে মারা গেছেন ৩০ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৯০ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ২৯ লাখ ১৭৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪৯ হাজার ১৫৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

news24bd.tv/ইস্রাফিল