বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সমন্বয়ে 'ইআরডিএফবি'র আত্মপ্রকাশ
বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সমন্বয়ে 'ইআরডিএফবি'র আত্মপ্রকাশ

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সমন্বয়ে 'ইআরডিএফবি'র আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে গঠিত গবেষণা ভিত্তিক সংগঠন এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ - ইআরডিএফবি এর আত্মপ্রকাশ হল।

শিক্ষা, গবেষণা ও উন্নয়ন এই চেতনায় এবং বাংলাদেশের কৃষি, শিল্প, প্রযুক্তি, উদ্ভাবন ও সমসাময়িক বিষয়ের প্রতিটি ক্ষেত্রে চ্যালেঞ্জ মোকাবিলার লক্ষ্যে এই সংগঠন।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান সংগঠনের নেতারা। অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রো-ভাইসচ্যান্সেলর অধ্যাপক ড. আব্দুল জব্বার খানসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভাইসচ্যান্সেলর উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, চতুর্থ শিল্প বিপ্লবসহ বিশ্বের ধারার সাথে তাল মিলিয়ে চলার অদম্য প্রয়াস হিসেবে ইআরডিএফবি এর আত্মপ্রকাশ। এসময় তারা আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ ফোরাম ইআরডিএফবি এর গুরুত্ব তুলে ধরেন। বক্তারা এবং আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভাইসচ্যান্সেলর, শিক্ষক এবং গবেষকদের কাছে শিক্ষা ও গবেষণার মাধ্যমে বাংলাদেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করার আহ্বান জানান।

news24bd.tv/FA

সম্পর্কিত খবর