শেরপুরে নিথর বন্যহাতি উদ্ধার

মৃত বন্যহাতি

শেরপুরে নিথর বন্যহাতি উদ্ধার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শেরপুরের ঝিনাইগাতী সীমান্তে একটি বন্যহাতির মৃতদেহ উদ্ধার  করা হয়েছে। কাল বন বিভাগের কর্মকর্তারা উপজেলার কাংশা ইউনিয়নের গজনী বিটের ভেরভেরি নামক এলাকা থেকে হাতির মৃতদেহটি উদ্ধার করেন।  

এর আগে গেল ১ মে বনবিভাগ ঝিনাইগাতী উপজেলার উত্তর গান্ধিগাঁও গ্রাম থেকে একটি ও ৫ জুলাই গুরুচরণ দুধনই গ্রাম থেকে আরেকটি একটি বন্যহাতির  মৃতদেহ উদ্ধার করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গজনী বিটের ভেরভেরি  এলাকার একটি মাঠে কয়েকজন রাখাল বন্যহাতির মৃতদেহ পড়ে থাকতে দেখে বন বিভাগকে জানায়।

পরে বন বিভাগের গজনী বিটের কর্মকর্তা ও বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে হাতির মৃতদেহটি উদ্ধার করেন।

বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন কর্মকর্তা হাবিবুল্ল্যাহ বলেন, মৃত হাতিটির বয়স ২০-২৫ বছর হবে। এটি একটি মাদি হাতি। হাতিটি আনুমানিক এক সপ্তাহ আগে মারা যাওয়ায় দুর্গন্ধ বের হয়েছিল।

সীমান্তঘেঁষা মাঠে হাতিটি মারা যাওয়ায় এর আগে কারও চোখে পড়েনি। তবে কী কারণে হাতিটি মারা গেছে তা ময়নাতদন্তের রিপোর্ট পেলে নিশ্চিত হওয়া যাবে।

তিনি আরও জানান, উপজেলা প্রাণী সম্পদ বিভাগের চিকিৎসক ময়নাতদন্ত করার পর হাতিটিকে মাটিচাপা দেওয়া হয়েছে।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করেছেন সহকারী পুলিশ সুপার (শিক্ষানবিশ) নাসরিন আক্তার, বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা দেওয়ান আব্দুল হাই আজাদ ও ঝিনাইগাতী থানার উপ-পরিদর্শক (এসআই) খোকন চন্দ্র সরকার।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর