নিজেদের ‘ব্যর্থতা’ স্বীকার করে নিলেন বিসিবি সভাপতি 
নিজেদের ‘ব্যর্থতা’ স্বীকার করে নিলেন বিসিবি সভাপতি 

সংগৃহীত ছবি

নিজেদের ‘ব্যর্থতা’ স্বীকার করে নিলেন বিসিবি সভাপতি 

অনলাইন ডেস্ক

টি২০ ফরম্যাটে সাকিব-সোহানদের যেখানে জয় পেতে ঘাম ছুটে যায়, সেখানে মেয়েরা আছেন দারুণ ছন্দে। এই সংস্করণে শেষ ৬ ম্যাচে হার নেই নিগার সুলতানা জ্যোতির দলের। দুই দলের প্রেক্ষাপট ভিন্ন হলেও, পরিসংখ্যান তো সেসব মানে না। সেই পরিসংখ্যানই বলছে, মেয়েরা এখন বড্ড এগিয়ে।

আজ নারী এশিয়া কাপের প্রথম ম্যাচেই যেমন থাইল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাঘিনীরা। হারিয়েছে ৯ উইকেটের বড় ব্যবধানে। সিলেটে ম্যাচটি মাঠে বসে সরাসরিই দেখেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মেয়েদের এমন দাপুটে জয়ের পর পাপন নিজের এক ব্যর্থতার কথা অকপটে স্বীকার করে নিয়েছেন।

এবারের এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নেমেছে বাংলাদেশ। টি২০ বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুই আসরের চ্যাম্পিয়নও নারীরা। এ ছাড়াও আরও কত সাফল্য আছে। পাপন বলছেন, বাংলাদেশের মেয়েরা ধারাবাহিকভাবে ভালো করলেও সেদিকে কারও লক্ষ্য নেই। আর এই না থাকাটাই তাদের ব্যর্থতা।

সিলেট থেকে ঢাকা ফেরার উদ্দেশে মাঠ ছাড়ার আগে গণমাধ্যমকে বিসিবি সভাপতি বলেন, ‘মেয়েরা অনেকদিন ধরেই ভালো খেলছে। আমরা দেখছি না, তাকাচ্ছি না, এটা আমাদের ব্যর্থতা। বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হয়েছে। এর আগেও হয়েছে। বাছাই উতরে বিশ্বকাপ খেলেছে। এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে। তারা ধারাবাহিকভাবে ভালো খেলছে। ’

বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের প্রায় সমশক্তির দল নিয়ে খেলেছে আয়ারল্যান্ড। স্কটল্যান্ড, থাইল্যান্ড, জিম্বাবুয়েও চ্যালেঞ্জ জানাতে পারত। যে কারণে পাপনের মনে একটা ভয় কাজ করছিল। তবে নিগারের অধীনে বাংলাদেশ যেভাবে বাছাইপর্ব শেষ করেছে, তাতে বেশ খুশি বিসিবি সভাপতি।

পাপন বলেন, ‘বেশ ভালো লাগছে। আমরা যদি বিশ্ব র‍্যাঙ্কিং দেখি বাংলাদেশ বোধহয় ৯ নম্বরে। এরপর আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড, জিম্বাবুয়ে । এই দলগুলো কাছাকাছি মানের। যেহেতু কাছাকাছি মানের দল আর গতবার তারা বিশ্বকাপ খেলেছে সেহেতু তারা খুব শক্তিশালী একটা প্রতিপক্ষ আমাদের জন্য। সে জন্য একটা ভয় পাচ্ছিলাম, একটা টাইট ম্যাচ হবে কি না। কিন্তু যেভাবে তারা খেলেছে, যে আত্মবিশ্বাস নিয়ে তারা খেলেছে খুবই ভালো লাগছে। ’

news24bd.tv/সাব্বির